নুর আমার ছোট ভাই বলেন শোভন

advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি পদে জয়ী নুরুল হক নুরকে শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি শোভন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে গিয়ে নুরকে বুকে জড়িয়ে ধরেন তিনি।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহসভাপতি (ভিপি) হিসেবে বিজয়ী হন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। তিনি ১১ হাজার ৬২ ভোট পান। আর তার প্রতিদ্বন্দ্বী রেজওয়ানুল হক চৌধুরী শোভন ৯ হাজার ১২৯ ভোট পেয়ে হেরে যান। এর প্রতিবাদে ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে সেখানে গিয়ে তাদের বুঝিয়ে সরে যেতে বলেন ছাত্রলীগ সভাপতি।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘তোমাদের আবেগ আছে। আমার কি আবেগ নাই? আমি হেরে গেছি, আমার তো কষ্ট লাগে। কিন্তু এমন কিছু করা যাবে না যাতে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট হয়। আমাদের সবাইকে মিলে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ঠিক রাখতে হবে। আমাদের বাংলাদেশের ১৬ কোটি মানুষকে দেখিয়ে দিতে হবে। বিশ্ববিদ্যালয়ের সবাইকে নিয়ে আমাদের এগিয়ে চলতে হবে।’

আরো পড়ুন: হতাশ মাহমুদুল্লাহ, মুগ্ধ উইলিয়ামসন ছাত্রলীগ সভাপতি আরো বলেন, ‘নুরও আমাদের সঙ্গে কাজ করবে। তাকে নিয়ে আমরা কাজ করব। তোমরা ৫ মিনিটের মধ্যে এই জায়গা ছেড়ে দেবে। সবার প্রতি সম্মান রেখে তোমরা এই স্থান থেকে চলে যাও। নুরকে বুকে জড়িয়ে ধরলেন শোভন, এক সঙ্গে কাজ করার অঙ্গীকার এরপর শোভনের নির্দেশের পরে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেন। একটি মিছিল নিয়ে ভিসির বাসভবনের সামনে থেকে সরে যান তারা।

পরে শোভন নেতাকর্মীদের নিয়ে টিএসসিতে যান। সেখানে গিয়ে নুরকে বুকে জড়িয়ে ধরেন তিনি। নুরকে নিজের ছোট ভাই উল্লেখ করে শোভন বলেন, ‘নুর আমার ছোট ভাই। সে আমার ছোট ভাই, বন্ধু। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভোটে নির্বাচিত হয়েছে। তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে এই ফল মেনে নিতে হবে। আমি এই নির্বাচনের ফল সবাইকে মেনে নেওয়ার আহ্বান জানাই।’ এসময় নুরকে নিয়ে এক সঙ্গে কাজ করার অঙ্গীকার করেন তিনি।

advertisement

You might also like

advertisement