সিরাজগঞ্জ নার্সিং ইন্সটিটিউট শিক্ষার্থীদের মানববন্ধন

সুজন সরকার, সিরাজগঞ্জঃ

advertisement

নার্সিং শিক্ষা ধ্বংসের মাধ্যমে জনগণকে প্রকৃত নার্সিং সেবা থেকে বঞ্চিত করার ষড়যন্ত্র রুখতে নার্স দরদী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর হস্তক্ষেপ কামনা করে সিরাজগঞ্জ নার্সিং ইন্সটিটিউট শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ নার্সিং ইন্সটিটিউট এর সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহণ করে কাকলী, রোমানা আক্তার, জ্যামী খাতুন, হাসি ও মনোয়ারাসহ শিক্ষার্থীরা বলেন, আমরা এইচএসসি পাশ করে সরকারী নার্সিং ইন্সটিটিউট থেকে উন্নত ল্যাব ও টেকনিশিয়ানদের তত্বাবধানে ইংলিশ মিডিয়ামে শিক্ষাগ্রহন করে ৩বছরের ল্যাব প্রাকটিস শেষে প্রকৃত ডিগ্রী অর্জনের মাধ্যমে নার্স পেশায় নিয়োজিত হই। সরকার ইতিমধ্যে আমাদের এই পেশাকে ২য় শ্রেণীর কর্মকর্তার পদমর্যাদা দিয়েছেন।

কিন্তু একটি অসাধু মহল নার্সিং শিক্ষাকে ধ্বংস করতে এসএসসি পাশ করে বেসরকারী কারিগরী প্রতিষ্ঠান থেকে অপূর্ণ শিক্ষা ব্যবস্থায় ৩বছরের নার্সিং কোর্স কৃত শিক্ষার্থীদের নার্সের সমমর্যাদা দেয়ার পায়তারা করছে। যা নার্সিং ইন্সটিটিউট থেকে ডিপ্লোমা পাশকৃত নার্সদের চাইতে বেসরকারী কারিগরী প্রতিষ্ঠান থেকে পাশকৃত নার্সদের শিক্ষারমান অতিনগণ্য।

একারণে কোন ভাবেই যেন বেসরকারী কারিগরী নার্সদের সাথে নার্সিং ইন্সটিটিউট থেকে পাশকৃত নার্সদের সমমর্যাদা দেয়া না হয় সে জন্যে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

advertisement

You might also like

advertisement