গ্রহণযোগ্য নির্বাচন ব্যত্যয় ঘটায় অফিসারকে জেলে

advertisement

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেছেন, গ্রহণযোগ্য আইনানুগ নির্বাচন অনুষ্ঠানে কোনরকম ব্যত্যয় ঘটলে কঠোরতম ব্যবস্থা নেওয়া হবে। তাদেরকে সতর্ক করে তিনি বলেন, ব্যত্যয় ঘটায় কিছু অফিসারকে জেলে যেতে হয়েছে।

তিনি আজ বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জ কালেক্টরেট মিলনায়তনে উপজেলা নির্বাচনে জেলা আইন শৃঙ্খলা সংক্রান্ত কোর কমিটির বিশেষ সভা শেষে সাংবাদিকদের প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন।

তিনি আরও বলেন, নির্বাচনে কোন ধরণের ভয়ভীতি দেখানোর সুযোগ নেই। ভোটাররা নিজের ভোট নিজে দিতে পারবেন। উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে সব দল না আসা অনাকাঙ্খিত। ভোটার উপস্থিতি প্রসঙ্গে তিনি বলেন, রাজনৈতিক দলগুলো ভাল প্রতিনিধি মনোনয়ন দিলে এবং জনগণকে উৎসাহিত করলে ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি বাড়বে।

অন্যান্য দেশের উদাহরণ টেনে তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নের অনেক দেশে ৫০-৬০ ভাগ ভোট কাস্টিং হয়। বাংলাদেশে অনেকক্ষেত্রে ৮০-৯০ ভাগ ভোটও কাস্টিং হয়। ৫০ ভাগ ভোট কাস্টিং হওয়া গণতন্ত্রের জন্য খারাপ কিছু নয় বলে তিনি উল্লেখ করেন।

এ সময় জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা তরফদার মো. আক্তার জামীল, জেলা নির্বাচন কর্মকর্তা ওরিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

You might also like

advertisement