মহান আল্লাহর প্রতি আমি কৃতজ্ঞ

advertisement

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অন্তত দুটি মসজিদে অজ্ঞাত বন্দুকধারী হামলা চালিয়েছে। এতে ৪৯ জন নিহত হয়েছেন বলে দেশটির পুলিশের পক্ষ থেকে জানানো হয়। যে হামলা থেকে ৫ মিনিট অথবা ৫০ গজ দূরে ছিলো বাংলাদেশ ক্রিকেট দল। একটু এদিক-সেদিক হলেই নিহত ৪৯ জনের সঙ্গে যোগ হতে পারতো বাংলাদেশের ক্রিকেটারদেরও নাম। শুক্রবার সকালে দেশে বসেই নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার খবর পেলেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান​।

এমন খবরে যেনো বাকরুদ্ধ হয়ে পড়েছেন সাকিব আল হাসান। সুস্থ্য থাকলে তিনিই থাকতেন নিউজিল্যান্ড সফরের দলের অধিনায়কত্বের দায়িত্বে। হতে পারতেন ভয়াবহ ঘটনার সাক্ষী। আঙ্গুলের ইনজুরিতে সফর থেকে ছিটকে পড়ায় নিউজিল্যান্ডে যেতে পারেননি সাকিব আল হাসান।

তবু সতীর্থ খেলোয়াড়রা সবাই নিরাপদ ও সুস্থ্য থাকায় মহান আল্লাহ তাআলার প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন সাকিব। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি লিখেছেন, ‘নিউজিল্যান্ডে হওয়া হামলার ব্যাপারে কিছু বলার ভাষা নেই আমার। শুধু এটুকু বলতে চাই যে মহান আল্লাহর প্রতি আমি কৃতজ্ঞ। তিনি আমার ভাই, আমার সতীর্থদের রক্ষা করেছেন। আলহামদুলিল্লাহ।’

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিন্ন এক বার্তায় সাকিব লিখেন, ‘যেকোনো ধরনের জঙ্গি কর্মকাণ্ড কখনোই সমর্থনযোগ্য নয়। এটার মাত্রা আরও তীব্র হয়ে যায় যখন নামাজ পড়তে থাকা নিরীহ মানুষদের ওপর হামলা করা হয়।

আমার দোয়া থাকবে এই কাপুরোষিচিত হামলায় হতাহতদের জন্য। আমি আল্লাহ্‌কে ধন্যবাদ জানাতে চাই আমাদের দলকে এই হামলার হাত থেকে নিরাপদ রাখায় এবং সুস্থ্যভাবে হোটেলে ফেরত নেওয়ায়।

advertisement

You might also like

advertisement