চৌকিদার হলেন নরেন্দ্র মোদি

advertisement

গ্রাম-গঞ্জে যারা নিরাপত্তার দায়িত্ব পালন করেন তাদের বলা হয় ‘চৌকিদার’। শব্দটি বাংলাদেশে বহুল প্রচালিত। এবার সেই পদবীটি নিজের নামের সঙ্গে জুড়ে দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি! হ্যাঁ, অবাক হওয়ার মতো ঘটনা হলেও এটাই সত্যি।

এনডিটিভির খবর, একদিন আগে ‘ম্যায় ভি চৌকিদার’ নামে সোশ্যাল মিডিয়ায় একটি অভিযানের সূচনা হয়েছে। এর কয়েক ঘণ্টার মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইটার অ্যাকাউন্টের শিরোনাম পরিবর্তন হয়েছে। লেখা হল চৌকিদার নরেন্দ্র মোদি। এরপর বিজেপি সভাপতি অমিত শাহও নিজের অ্যাকাউন্টের পরিবর্তন করেছেন। ভারতের কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল এবং জে পি নাড্ডার মতো মন্ত্রীরাও একই পথে হেঁটেছেন।

এর আগে শনিবার প্রধানমন্ত্রী ম্যায় ভি চৌকিদার অভিযানের সূচনা করেন। আগামী মাসে লোকসভা নির্বাচনের আগে এই অভিযানের সূচনা করা হয়েছে। ঠিক একইভাবে টুইটারেও এই অভিযানের সূচনা করেন মোদি।
আগামী মাসের মাঝামাঝি থেকে ভারতে লোকসভা নির্বাচন শুরু হচ্ছে। তার আগে ভিডিওতে বলা হচ্ছে, আপনাদের সঙ্গে আপনার চৌকিদার সতর্ক হয়ে দাঁড়িয়ে আছে।

ভারতীয় গণমাধ্যমে বলা হচ্ছে, এই অভিযানের একটি বিশেষ কারণ আছে। ভারতে রাফাল বিতর্কের জন্য চৌকিদার চোর হ্যায় বলে মোদির বিরুদ্ধে দীর্ঘ সময় ধরেই প্রচারণা চালিয়ে আসছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এবার রাহুলকে পাল্টা দিতেই শুরু বিজেপির ম্যায় ভি চৌকিদার-এর প্রচার।

You might also like

advertisement