লাশের স্তূপের নিচে পড়েছিলেন এমপিপুত্র

advertisement

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল-নূর মসজিদে সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ হয়েও বেঁচে আছেন ওমর জাহিদ মাসুম নামে এক বাংলাদেশি।

তিনি কিশোরগঞ্জ-২ (কটিয়াদী) আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুর রহমান দয়ারের ছোট ছেলে। ২০১৫ সালের ২৯ অক্টোবর স্টুডেন্ট ভিসায় নিউজিল্যান্ড যান তিনি। স্ত্রীসহ নিউজিল্যান্ডে বসবাস করেন তিনি।

মাসুমের ভগ্নিপতি সানাউল্লাহ জানান, শুক্রবার জুম্মার নামাজে প্রথম কাতারে ইমাম সাহেবের পিছনে ছিলেন মাসুম। পিছন থেকে গুলির শব্দে মুসল্লিরা যখন ছোটাছুটি করছিল, এসময় একটি গুলি তার পিঠে লাগলে তিনি ফ্লোরে লুটিয়ে পড়েন। পিছন থেকে লোকজন হুড়োহুড়ি করে মিম্বরের দিকে এসে তার ওপর পড়ে। এসময় গুলিতে নিহত অনেকেই তার ওপর পড়ে যায়। লাশের স্তূপের নিচে তিনি মৃতের মত পড়ে থাকেন।

পরে পুলিশ লাশ সরাতে গিয়ে ওমর জাহিদ মাসুমকে জীবিত পেয়ে দ্রুত হাসপাতালে নিয়ে যায়। গুলিটি তার পিঠে লেগে বেরিয়ে যাওয়ায় তিনি আশ্চর্যজনকভাবে বেঁচে যান। সন্ত্রাসী হামলার খবর পেয়ে ভগ্নিপতি সানাউল্লাহ ওইদিন সন্ধ্যায় মাসুমের স্ত্রী টিনা আক্তারের সঙ্গে মুঠোফোনে কথা বলেন। টিনা আক্তারই গুলিবিদ্ধ হওয়ার খবর দেন।

চিকিৎসা শেষে হাসপাতাল থেকে রাতেই পুলিশ মাসুমকে বাসায় পৌঁছে দেয়। এখন অনেকটা স্বাভাবিক হলেও তারা আতঙ্কের দিন কাটাছেন বলে সানাউল্লাহ জানান।

You might also like

advertisement