বগুড়ায় স্বতন্ত্র প্রার্থী সুরুজ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

advertisement

বগুড়ার কাহালু উপজেলা পরিষদের নির্বাচনে কাহালু পৌর মেয়র আলহাজ্ব হেলাল উদ্দিন কবিরাজের ছেলে স্বতন্ত্র প্রার্থী আল হাসিবুল হাসান সুরুজ (আনারস মার্কা) বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তার প্রাপ্ত ভোটের পরিমান ছিল ৩১,৭৩২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কা প্রতিকের প্রার্থী ও আওয়ামী লীগ কাহালু উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল মান্নান পেয়েছেন ২০,৭৮৯ ভোট।

এছাড়া ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ লালু (তালা মার্কা)। তার প্রাপ্ত ভোটের পরিমান ছিল ২২,৭০৮। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম (চশমা মার্কা) পেয়েছেন ১৩,০৯৫ ভোট।

অপর দিকে ৩১,৫০০ ভোট পেয়ে রওশন আক্তার (কলস মার্কা) মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতা আরজু কবিতা (হাস মার্কা) পেয়েছেন ১৩,২৩৩ ভোট।

কাহালু উপজেলায় মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৭১ হাজার ৫৫১ জন। ৬১ টি ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেন ৬৪,৪৫১ জন ভোটার এবং ভোটারের উপস্থিতির হার ছিল শতকরা ৩৮.৮৩ ভাগ। উল্লে­খ্য কোন অপ্রীতিকর ঘটনা ছাড়ায় এ উপজেলায় শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

You might also like

advertisement