বিজিবি ও বিজিপির বৈঠকে ৪ বাংলাদেশিকে ফেরত

advertisement

মিয়ানমারে বিজিবি ও বিজিপির মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বেঠক শেষে বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত ৪জন বাংলাদেশিকে স্বদেশে ফেরত আনা হয়েছে।

জানা যায়, বুধবার সকাল ১১টায় মিয়ানমারের অভ্যন্তরে মন্ডু ১নম্বর এন্ট্রি/এন্ট্রি পয়েন্টে বাংলাদেশ ১১জন সদস্যবিশিষ্ট বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার এবং মিয়ানমার ৮ জন সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মন্ডু ডিস্ট্রিক পুলিশের ডেপুটি ডাইরেক্টর থিন লিন। প্রায় ঘণ্টাব্যাপী সৌহার্দ্যপূর্ণ আলোচনায় উভয়পক্ষ দুই দেশে মাদক ও চোরাচালান, অবৈধ অনুপ্রবেশরোধ, সীমান্তে সৃষ্ট ঘটনা আলোচনার ভিত্তিতে সমাধানসহ স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করা হয়। বৈঠক শেষে মিয়ানমার কারাগারে সাড়ে ৯ বছর সাজা ভোগকারী টেকনাফ সদর ইউপির নাজির পাড়ার মৃত হোসেন আহমদের ছেলে মো. জসিম (৪৪), আব্দুল গফুরের ছেলে মো. ইলিয়াছ (২৯), মৌলভী পাড়ার সুলতান আহমদের ছেলে সাব্বির আহাম্মদ (৩৬) ও আবুল কালামের ছেলে আজগর আলীকে (৩৯) ফেরত দেয়।

নাজির পাড়ার দুইজন মালয়েশিয়া যেতে গিয়ে মিয়ানমার আদালতে ২১বছর এবং মৌলভী পাড়ার দুইজন ইয়াবা আনতে গিয়েই ২৫ বছর সাজা প্রাপ্ত হন। সাড়ে ৯ বছর সাজা ভোগের পর অবশিষ্ট সাজা মিয়ানমার সরকার মওকুফ করে দেয়।

বিজিবি প্রতিনিধি দল স্বদেশ ফেরত আসা ৪জন বাংলাদেশিকে পরিবারের কাছে হস্তান্তরের জন্য টেকনাফ মডেল থানায় সোর্পদ করেন।

You might also like

advertisement