ডাকসুর নবনির্বাচিত নেতারা দায়িত্ব নিলেন

নিজেস্ব প্রতিবেদকঃ

advertisement

প্রায় তিন দশক পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের(ডাকসু)প্রথম সভা শুরু হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে ডাকসু ভবনের দ্বিতীয় তলার হল রুমে এ সভা শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান। সভায় নবনির্বাচিত নেতৃবৃন্দের সাথে ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী ও এজিএস সাদ্দাম হোসেন উপস্থিত রয়েছেন।

শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন ডাকসুর জিএস গোলাম রব্বানী। এরপর মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

গোলাম রব্বানী কেন্দ্রীয় সংসদের সবার সঙ্গে পরিচয় করে দেন। এসময় জিএস সভাপতির কাছে আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণের অনুমতি নেন। এক বছরের জন্য অনুমতি দেন ভিসি ড. আখতারুজ্জামান।

এর আগে ডাকসু ভবনে অফিসকক্ষ বুঝে পেতে কোষাধ্যক্ষকে চিঠি দেন ভিপি নুর। তার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ডাকসুর নির্বাচিতদের মধ্যে সংখ্যাগরিষ্ঠ ছাত্রলীগ। কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ শুক্রবার এ সিদ্ধান্ত নেয়।

নির্বাচনের দিন থেকেই আলাদা আন্দোলনে নামে ৬টি প্যানেল। দায়িত্ব নেওয়ার বিষয়টি শিক্ষার্থীদের চাওয়া-পাওয়ার ওপর ছেড়ে দিয়েছিলেন নবনির্বাচিত ভিপি।

গত ১১ মার্চ ডাকসু এবং ১৮টি হল সংসদের নির্বাচন হয়। এতে কারচুপি ও অনিয়মের অভিযোগে ছাত্রলীগ ছাড়া প্রায় সব প্যানেলের ভোট বর্জনের ঘোষণা দেয়।

You might also like

advertisement