পাকিস্তানকে একসঙ্গে কাজ করতে আহ্বান মোদির

নিজেস্ব প্রতিবেদকঃ

advertisement

পাকিস্তানের গণতান্ত্রিক দিবস বা জাতীয় দিবস উপলক্ষ্যে প্রতিবেশী পাকিস্তানকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদির শুভেচ্ছা গ্রহণ করে তাকে ধন্যবাদও জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শনিবার (২৩ মার্চ) এক রকম কূটনৈতিক শিষ্টাচার মেনে পাকিস্তানকে শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদি।

পাকিস্তানের গণতান্ত্রিক দিবসে সন্ত্রাসবাদ ও হিংসা মোকাবিলায় দুই দেশের সকলকে একসঙ্গে কাজ করার আহ্বানের পাশাপাশি এক টুইটার বার্তায় মোদি লেখেন, ‘পাকিস্তানের জাতীয় দিবসে সকল পাক নাগরিককে জানাই আমাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। উপমহাদেশের মানুষের এই মুহূর্তে উচিত গণতন্ত্র বাঁচাতে এবং শান্তি ও উন্নতির জন্য হাতে হাত মিলিয়ে কাজ করা’। একই সঙ্গে সন্ত্রাস ও হিংসা মোকাবিলায় এ অঞ্চলের সবাইকে একসঙ্গে কাজ করার বার্তাও দেন মোদি।

এদিকে মোদির পাঠানো শুভেচ্ছার জবাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। অপর একটি টুইট বার্তায় তিনি তার প্রতিক্রিয়া জানান। তিনি লেখেন, ‘আমাদের দেশবাসীর প্রতি ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তাকে আমি স্বাগত জানাচ্ছি। আমরা আজ পাকিস্তান দিবস পালন করছি। একই সঙ্গে আমি বিশ্বাস করি, এটাই ভারতের কাছে কার্যকর একটি আলোচনায় বসার এটাই সময়। যাতে দুই দেশের বিদ্যমান সকল ইস্যুতে সমাধান আসে, বিশেষ করে কাশ্মির সমস্যার সমাধান করে শান্তি এবং উন্নতির পথে এই দুই দেশ আরও এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি’।

You might also like

advertisement