সরকার চায় বিএনপি শক্তিশালী দল হিসেবে টিকে থাকুক

advertisement

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তেল আর পানির মিশ্রণ কখনো টিকে থাকে না। ঐক্যফ্রন্টে যেভাবে ডান, বাম, মধ্য-নানাপন্থার সমাবেশ ঘটেছে, তা ভাঙার জন্য সরকারের কিছু করার প্রয়োজন নেই। সোমবার (২৫ মার্চ) দুপুরে ঢাকায় সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সরকার ঐক্যফ্রন্ট ভাঙার চেষ্টা করছে কি না’ প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, সরকার চায় বিএনপিও একটি শক্তিশালী দল হিসেবে টিকে থাকুক। কিন্তু বিএনপি যেভাবে নির্বাচন থেকে পালিয়ে বেড়াচ্ছে, এভাবে চলতে থাকলে তারা একসময় রাজনীতি থেকেও পালিয়ে যাবে কি না, সেটাই এখন ভাবার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

বিএনপিতে অস্থিরতার কারণ প্রসঙ্গে তিনি বলেন, সিদ্ধান্তহীনতা, নির্বাচনে অংশ না নেয়া এবং অংশ নিয়েও নির্বাচন না করা-এসকল দিকগুলোই বিএনপিকে দুর্বল করে ফেলছে উল্লেখ করে ড. হাছান বলেন, বিএনপিকেই ঠিক করতে হবে যে, তারা কি গণমুখী দল হবে, না কি নামসর্বস্বই থাকবে।

এই মতবিনিময় সভায় চলমান উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে শতকরা ৪৩ শতাংশ, দ্বিতীয় ধাপে ৪১ শতাংশ এবং সর্বশেষ রবিবার তৃতীয় ধাপে ৪০ শতাংশ ভোটার উপস্থিতিকে সন্তোষজনক উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ১৯৫৪ সালে বাঙালির দিক পরিবর্তনের রাজনীতির সময় যুক্তফ্রন্টের নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল শতকরা ৩৭ শতাংশ। এমনকি পশ্চিমবঙ্গে স্থানীয় সরকার নির্বাচনে ৩০ শতাংশ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী নির্বাচিত হয়। সেদিক থেকে বাংলাদেশের এই উপজেলা নির্বাচন যথেষ্ট সন্তোষজনক।

You might also like

advertisement