নরসিংদীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

এম, লুৎফর রহমান নরসিংদী প্রতিনিধিঃ

advertisement

নরসিংদী জেলাজুড়ে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে প্রত্যুষে নরসিংদীর মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।সকাল ৬টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

সকাল ৮টায় মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন ও পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ কর্তৃক আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং প্যারেড ও কুচকাওয়াজে সালাম গ্রহণ করা হয়।

সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হয়েছে শিশু কিশোরদের ডিসপ্লে।পরে শিশুদের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাংকন ও আবৃত্তি প্রতিযোগিতা,প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন, সমাবেশ,মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও খেলাধুলার আয়োজনসহ নানা কর্মসূচী পালন করা হয়।

এসময় জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,মুক্তিযোদ্ধা ইউনিটসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।এছাড়া জেলার সবকটি উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালন করছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

You might also like

advertisement