মৌলভীবাজারে ঘাতক পরিবহণ শ্রমিকদের শাস্তির দাবিতে মানববন্ধন

মৌলভীবাজার প্রতিনিধিঃ

advertisement

বাস থেকে ফেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ঘোরী মো. ওয়াসিম আব্বাস ও অটোরিকশার ধাক্কায় মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী সুমন মিয়া হত্যার প্রতিবাদে ও ঘাতক পরিবহণ শ্রমিকদের শাস্তির দাবিতে মৌলভীবাজার প্রেসক্লাবের সম্মুখে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ মার্চ) সকাল ১১টার দিকে ছাত্রনেতা জাকের আহমদ অপুর নেতৃত্বে সরকারি কলেজ থেকে বিশাল প্রতিবাদ সমাবেশ মিছিল বের হয়ে প্রেসক্লাব চত্বরে গিয়ে শেষ হয়। মিছিলে ছাত্ররা শ্লোগান দেন ঘাতক চালকদের ফাঁসি চাই , নিরাপদ সড়ক চাই ও সুমন ও ওয়াসিম হত্যার বিচার চাই। পরে মানববন্ধনে যাত্রী অধিকার আন্দোলন মৌলভীবাজারের সমন্বয়ক আশরাফ আলীর সভাপতিত্বে ও সমন্বয়ক মোঃ আব্দুল কালাম এর পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন মৌলভীবাজার সরকারি কলেজের স্মাতক শেষ বর্ষের শিক্ষার্থী সুমন মিয়ার পিতা আলাউদ্দিন বাবুল।

শেখ বুরহান উদ্দিন (র.) ইসলামী সোসাইটির চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব,মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সরকারি কলেজের ৮ দফা দাবির উত্থাপক ছাত্রনেতা জাকের আহমদ অপু, দুর্জয় ক্লাবের সভাপতি চৌধুরী মোহাম্মদ মেরাজ,মৌলভীবাজার কালের কন্ঠ শুভ সংঘের সাধারন সম্পাদক তাকবীর হোসাইন,যুগান্তর স্বজন সমাবেশ।

মৌলভীবাজার সরকারি কলেজ শাখার সভাপতি সৈয়দ মুহিবুর আলী, স্বপ্নের ঢেউ ফাউন্ডেশেন বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ আজাদ,মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী মোস্তাকিন মিয়া, তাহমীনা আক্তার, বাবুল আহমদ, শাহ ওমর আলী, মুহিবুর রহমান,আবদাল হোসেন, এসময় আরোও বক্তব্য রাখেন কমলগঞ্জে সড়ক দূর্ঘটনায় নিহত মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী সুমন মিয়ার বড় বোন রিমা আক্তার।মানববন্ধনে মৌলভীবাজার সরকারি কলেজের কয়েক শতাধিক শিক্ষার্থী, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বাস থেকে ফেলে যেভাবে সিকৃবির শিক্ষার্থী ওয়াসিমকে ও সিএনজির ধাক্ষায় নিহত সুমন হত্যার সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচারের দাবি জানাই। তারা বলেন আর কোন মায়ের বুক এভাবে খালি হোক আমরা চাই না। এবং ঘাতক চালক ও হেল্পারের দৃষ্টান্তমূলকচাই। যাতে ভবিষ্যতে এরকম ঘটনা কেউ ঘটানোর সাহস না পায়।এছাড়াও মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

You might also like

advertisement