আলিয়া আমার চেয়ে যোগ্য

advertisement

এবারের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডটি পাচ্ছেন না দীপিকা পাডুকোন। কারণ ‘পদ্মাবত’ সিনেমায় তার অভিনয় এতটাই প্রশংসিত ছিল যে, তাতে সবার ধারণা ছিল এ বছর ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রীর অ্যাওয়ার্ড পাচ্ছেন দীপিকা। কিন্তু আসরের দিন যেন পুরোনো হিসেব আর মিললো না। ‘রাজি’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর অ্যাওয়ার্ডটি পেলেন আলিয়া ভাট।

তবে ‘পদ্মাবত’ সিনেমাটি সব থেকে বেশিসংখ্যক বিভাগে নমিনেশন পেয়েছিল। ১৭টি বিভাগে নমিনেশন পায় সিনেমাটি। এরমধ্যে ৪টি পুরস্কার জিতেছে। যার মধ্যে প্লেব্যাক সিঙ্গিং, বেস্ট অ্যালবাম, কোরিওগ্রাফি ও সেরা অভিনেতা ক্রিটিক বিভাগ। তবে ‘পদ্মাবত’ সিনেমার জন্য দীপিকা কোনো পুরস্কার না পাওয়ায় তার ভক্তরা রীতিমতো ক্ষেপে আছেন। অনেকে বলিউডের সবচেয়ে বড় রাতকে ‘পেইড অ্যাওয়ার্ডস’ বলেও সমালোচনা করা শুরু করেছেন। তবে দীপিকা এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে ক্ষমা চেয়েছেন। তিনি লিখেছেন, ‘আমার সকল ভক্তকে বলছি আপনাদের মাথা নিচু হয়ে গেছে জানি। সেজন্য আমি খুবই দুঃখিত। আমি প্রতিজ্ঞা করছি সামনের বছর আরো কঠিন পরিশ্রম করবো এবং এরপর শুধুই উন্নতি দেখবেন আপনারা।’ দীপিকা ও আলিয়া ছাড়াও সেরা অভিনেত্রীর নমিনেশন পেয়েছেন নীনা গুপ্ত, রানি মুখার্জি ও তাবু। নীনা গুপ্ত সেরা অভিনেত্রী ক্রিটিক বিভাগে পুরস্কার পেয়েছেন। আয়ুষ্মান খুরানাও সেরা অভিনেতা ক্রিটিক বিভাগে পুরস্কার ছিনিয়ে নিয়েছেন রণবীর সিংয়ের সঙ্গে। সেরা সিনেমার পুরস্কার পেয়েছে ‘রাজি’।

সেরা পরিচালক নির্বাচিত হয়েছেন মেঘনা গুলজার ‘রাজি’র জন্য। সেরা গায়কের পুরস্কার পেয়েছেন অরিজিত্ সিং তার ‘অ্যায় ওয়াতন’ গানের জন্য। গণমাধ্যমের কাছ থেকে প্রশ্ন ছিল আলিয়ার পুরস্কার তিনি কীভাবে দেখছেন? দীপিকা বলেন, ‘এটা স্বাভাবিক যে, যার কাজ বেশি প্রশংসিত সে-ই পুরস্কার পাবে। এক্ষেত্রে আলিয়া আমার চেয়ে যোগ্য বলেই অ্যাওয়ার্ডটি পেয়েছে।

You might also like

advertisement