বনানীর এফ আর টাওয়ারের আগুনে নিহত ৫

advertisement

বনানীর এফ আর টাওয়ারের আগুনে এখন পর্যন্ত মোট ৫ জন নিহতের খবর পাওয়া গিয়েছে। কুর্মিটোলা এবং ঢাকা মেডিকেল কলেজ সূত্র এবং ইউনাইটেড হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে। নিহতের মধ্যে ইউনাইটেড হাসপাতালে ৩ জন, কুর্মিটোলায় ১ জন এবং ঢাকা মেডিকেল কলেজে একজনের মৃতদেহ রাখা হয়েছে। এদের মধ্যে চারজন শ্রীলংকার নাগরিক বলে একটি সূত্র জানিয়েছে।

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল বেলায়েত হোসেন জানিয়েছেন, ‘আমাদের হাসপাতালে একজনের মরদেহ আনা হয়েছে। আহত আরও ২৫ জন এই হাসপাতালে ভর্তি আছেন। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে।’

একাধিক প্রত্যক্ষদর্শী জানান, আগুন লাগে সাড়ে ১১টায়। সাড়ে বারোটার সময়ও ফায়ার সার্ভিসের লোকজনকে এখানে আসতে দেখেনি। এরপর তিনজনকে তারা ঝাঁপিয়ে পড়তে দেখেন।

বর্তমানে ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনা, বিমান ও নৌ বাহিনী কাজ করে যাচ্ছে আগুন নিয়ন্ত্রণে আনতে। তাদের সহায়তায় কাজ করে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ নানা স্বেচ্ছাসেবী সংগঠন।

ঢাকা মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, সেখানে এখন পর্যন্ত চারজনকে ভর্তি করা হয়েছে। একজনকে মৃত ঘোষণা করা হয়েছে। তার নাম জানা যায়নি। একজন শ্রীলংকার নাগরিক আহত অবস্থায় প্রাথমিক চিকিৎসা নিয়ে হাসপাতাল ত্যাগ করেছেন। রেজাউর রহমান নামে একজনকে ভর্তি করা হয়েছে যিনি ১১ তলায় আগুন ছড়িয়ে পড়ার কারণে ২১ তলায় উঠে যান। সেখানেও আগুন পৌছে গেলে ২১ তলা থেকে তিনি লাফিয়ে পড়েন। তাকে আহত অবস্থায় ভর্তি করা হয়েছে।’

পাশের ভবনে থাকা একটি বেসরকারি টেলিভিশনের অফিস নিরাপত্তার কারণে বন্ধ করে দেওয়া হয়েছে।

You might also like

advertisement