বরুড়া উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত

advertisement

কুমিল্লার বরুড়া উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ কমিশনের এ সিদ্ধান্তের বিষয়টি উল্লেখ করা হয়। বিকালে কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার কার্যালয়ে ওই চিঠি পৌঁছে।

রাত সাড়ে ৭টায় বিষয়টি নিশ্চিত করে কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার কাইজার মোহাম্মদ ফারাবী জানান, হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং- ৩২৮৩/১৯ অনুযায়ী বিচারক জেলার বরুড়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত রাখার জন্য আদেশ প্রদান করেছেন। হাইকোর্ট বিভাগের আদেশ প্রতিপালনার্থে উক্ত উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ এবং ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছেন। ওই চিঠির আলোকে বরুড়া উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত রাখার বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী এএনএম মইনুল ইসলাম (নৌকা) বাদী হয়ে একই পদে উপজেলা যুবলীগের সদস্য ‘বিদ্রোহী’ স্বতন্ত্র প্রার্থী সোহেল সামাদের নির্বাচনে অংশগ্রহণের বৈধতা নিয়ে হাইকোর্টে ওই রিট পিটিশন দাখিল করেন। ওই রিট পিটিশনের প্রেক্ষিতে হাইকোর্ট ওই উপজেলার চেয়ারম্যান পদের নির্বাচন ৬ মাসের জন্য স্থগিত করে আদেশ দেয়। ওই আদেশের কারণে নির্বাচন কমিশন ওই উপজেলার তিনটি পদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করে।

You might also like

advertisement