আওয়ামীলীগ সরকারের পরাজয় হয়েছে ৩০ ডিসেম্বর – দুলু

সুজন সরকার, সিরাজগঞ্জঃ

advertisement

বিএনপির নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, গত ৩০ ডিসেম্বর আওয়ামীলীগ ও এই সরকারের পরাজয় হয়েছে।

আওয়ামীলীগ এক সময় গণতন্ত্রের কথা বলতো, আওয়ামীলীগ নেতা শেখ মুজিব গণতন্ত্রের জন্য আন্দোলন করেছিলো দেশের স্বাধীনতার আন্দোলনের জন্য নিজেদের জাহির করে সেই আওয়ামীলীগ আজ গণতন্ত্র হত্যা করেছে। তিনি শুক্রবার দুপুরে সিরাজগঞ্জ জেলা বিএনপির কার্যালয়ে বিএনপির প্রতিনিধি সভায় একথা বলেন।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদের সভাপতিত্বে সভায় বিএনপি নেতা দুলু আরো বলেন, গত ৩০ তারিখ ঐদিন বিএনপির বিজয় হয়েছে। বিএনপির এজন্য হয়েছে বাংলাদেশের মানুষ ঐ দিন ভোট দিতে যেতে পারেনি। শুধু বাংলাদেশের মানুষই নয় সেদিন আওয়ামীলীগ যারা করে তারাও কিন্তু ভোট দিতে পারেনি।

কারণ আগের দিন রাত্রির বেলায় ৬০ ভাগ ভোট দিয়েছে। একারণে পরের দিন আওয়ামীলীগ যারা করে তারাও ভোট দিতে যেতে পারেনি। আজকে আমি মনে করি এটা আওয়ামীলীগের জন্য বিজয় নয়। সে দিন আওয়ামীলীগ দল হিসেবে পরাজিত হয়েছে। তিনি ভোটের মাধ্যমে নেতা নির্বাচনের আহবান জানিয়ে বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন দলের ত্যাগী নির্যাতিত নেতাদের মূল্যায়ন করতে হবে। তার নির্দেশে দলকে ঢেলে সাজানো হচ্ছে। আগামী দিনে দলকে আন্দোলনের জন্য প্রস্তুত করা হচ্ছে।

সভায় বক্তব্য রাখেন, বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট সৈয়দ শাহীন শওকত, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ-সভাপতি মজিবুর রহমান লেবু, সহ- সভাপতি আজিজুর রহমান দুলাল, সহ-সভাপতি নাজমুল হাসান রানা, সহ- সভাপতি হোসেন মাহমুদ গ্যালন, যুগ্ম-সম্পাদক নুর কায়েম সবুজ, মুন্সি আলম, হারুন অর রশিদ খান হাসান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট ও মির্জা মোস্তফা জামান, সদস্য কামরুদ্দীন এহিয়া খান মজলিস প্রমুখ।

You might also like

advertisement