কংগ্রেসে যোগ দেওয়ার সিদ্ধান্তকে সমর্থন -সোনাক্ষী

advertisement

দীর্ঘদিন বিজেপিতে ছিলেন। গত দশ বছরের সাংসদ। শেষপর্যন্ত অবশ্য আসন্ন লোকসভা নির্বাচনের আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন বলিউড অভিনেতা শত্রুঘ্ন সিনহা। আর বাবার এই সিদ্ধান্তকে পুরোপুরি সমর্থন জানিয়েছেন শত্রুঘ্ন কন্যা তথা বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা। আগামী ৬ এপ্রিল আনুষ্ঠানিকভাবে কংগ্রেসে যোগ দেবেন তিনি।

শুক্রবার একবার একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সোনাক্ষী জানান, বিজেপি ত্যাগ করে কংগ্রেসে যোগ দেওয়ার যে সিদ্ধান্ত তার বাবা নিয়েছেন, সেটাকে তিনি সম্পূর্ণরূপেই সমর্থন করেন। পাশাপাশি এই সিদ্ধান্ত তার আরও আগেই নেওয়া উচিত ছিল সোনাক্ষী।

সোনাক্ষী বলেন, ‘কংগ্রেসে যোগ দেওয়ার সিদ্ধান্ত পুরোপুরি বাবার। জেপি নারায়ণ, অটল বিহারী বাজপেয়ীজি এবং আডবানী জি’‌র সময় থেকেই বাবা বিজেপির সদস্য। দলের মধ্যে তাদের প্রত্যেকেরই অনেক সম্মান রয়েছে। কিন্তু আমার মনে হয়, এই পুরো দলটিকেই বিজেপি যথাযোগ্য সম্মান দেয়নি। আমি মনে করি, বাবা একটু বেশিই দেরি করে ফেলেছেন সিদ্ধান্ত নিতে। অনেক আগেই বাবার এটা করা উচিত ছিল।’

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে সোনাক্ষী জানিয়েছেন, ‘‌আমি মনে করি, আপনার চারপাশে সবকিছু যেভাবে চলছে সে বিষয়ে আপনি যদি খুশি না হন তবে সেখান থেকে নিজেকে সরিয়ে নিতে লজ্জা পাওয়ার কোনও মানে নেই! বাবাও তাই করেছেন!

সম্প্রতি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের পরই বিজেপি থেকে পদত্যাগের কথা ঘোষণা করেন শত্রুঘ্ন সিনহা। অনেকদিন ধরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের প্রকাশ্যে সমালোচনাও করে আসছেন শত্রুঘ্ন।

দল ছাড়ার আগে শত্রুঘ্ন টুইট করেন বলেন, ‘‌দুঃখজনকভাবে বিজেপি থেকে বেরিয়ে আসতে হল। কিন্তু আশা করছি আমার প্রিয় বন্ধু লালুপ্রসাদ যাদবের নেতৃত্বে এবং নেহরু–গান্ধী পরিবারের সর্বাধিক আলোচিত নেতার ছায়ায় সঠিক পথেই যাচ্ছি!

You might also like

advertisement