জয়রথ ছুটছে ধোনি সুপার কিংস

advertisement

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রাজস্থান রয়ালসেকে ৮ রানে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে চেন্নাই সুপার কিংস। ম্যাচে জয়ের জন্য শেষ ওভারে রাজস্থানের প্রয়োজন ছিল ১২ রান। শেষ ওভারে বোলিংয়ে এসে চেন্নাইকে জয় উপহার দেন ডোয়াইন ব্রাভো।

চেন্নাইয়ের এমএ চিদামবারাম স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে চেন্নাই। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৬৭ রান তুলতে পারে রাজস্থান। এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে চেন্নাই।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি রাজস্থানের। দলীয় ১৪ রানের মধ্যে বিদায় নেন আজিঙ্কা রাহানে, জশ বাটলার ও সানজু স্যামসন। তবে চতুর্থ উইকেটে শুরুর চাপ সামাল দেন রাহুল ত্রিপাতি ও স্টিভ স্মিথ। ৬১ রান যোগ করেন তারা। দলীয় ৭৫ রানে রাহুল ত্রিপাতি ২৪ বলে ৩৯ রান করে আউট হন।
স্মিথ ২৮ রান করে দলীয় ৯৪ রানে বিদায় নেন। এরপর গৌতম ৯ রান করে বিদায় নিলে ১২০ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় রাজস্থান। তবে রাজস্থানকে ম্যাচে রাখেন বেন স্টোকস ও জোফরা আরচার। সপ্তম উইকেটে ৪৪ রানে জুটিতে ম্যাচে ফেরে রাজস্থান।

তবে চেন্নাইকে ম্যাচে ফেরান ডোয়াইন ব্রাভো। জয়ের জন্য শেষ ওভারে রাজস্থানের প্রয়োজন ছিল ১২ রান। ২৬ বলে ৪৬ রান করা স্টোকসকে শেষ ওভারের প্রথম বলেই ফেরান ব্রাভো। এরপর শ্রিয়াস গোপালে উইকেটও তুলে নেন তিনি। আচরার ১১ বলে ২৪ রানে অপরাজিত থাকলেও দলকে জেতাতে পারেনি। ৮ উইকেটে ১৬৭ রানে থেমে যায় রাজস্থানের ইনিংস। ৮ রানের দারুণ জয় তুলে নেয় চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের দিপক চাহার, শারদুল ঠাকুর, ইমরান তাহির ও ডোয়াইন ব্রাভো ২টি করে উইকেট নেন।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে ২৭ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। চতুর্থ উইকেট জুটিতে কিছুটা প্রতিরোধ গড়েন সুরেশ রায়না ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। দলীয় ৮৮ রানে রায়না ৩৬ রান করে আউট হন।

পঞ্চম উইকেটে ডোয়াইন ব্রাভোকে সাথে নিয়ে দ্রুত রান তুলেতে থাকেন ধোনি। ৫৬ রান আসে ব্রাভো ও ধোনির ব্যাট থেকে। অর্ধ-শতক তুলে নেন ধোনি। ১৬ বলে ২৭ রানের ঝড়ো ইনিংস খেলে দলীয় ১৪৪ রানে আউট হন ব্রাভো।

নির্ধারিত ওভার শেষে চেন্নাই সুপার কিংসের সংগ্রহ দাড়ায় ৫ উইকেটে ১৭৫ রান। ধোনি ৪৬ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন। রাজস্থানের জোফরা আরচার ২টি এবং কুলকারনি, বেন স্টোকস ও আনয়াদকাট ১টি করে উইকেট নেন।

You might also like

advertisement