পর্তুগালে স্বাধীনতা দিবস উদযাপন

advertisement

৪৯ তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে লিসবনের ফুড গার্ডেন রেস্টুরেন্টে বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার এসোশিয়েশন অব পর্তুগালের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের উপদেষ্টা প্রবাসী কবি ও ছড়াকার মোরশেদ কমলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় সভা। স্বাগত বক্তব্য দেন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের যুগ্ম আহবায়ক মো. রাসেল আহম্মেদ।

স্বাধীনতা দিবসের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনায় অংশ গ্রহণ করে পর্তুগালের প্রবীন কমিউনিটি ব্যক্তিত্ব ওলিউর রহমান চৌঃ ও রানা তসলিম উদ্দিন। এছাড়াও বক্তব্য দেন উপদেষ্টা শাহিন সাঈদ, ইউসুফ তালুকদার, সহ-সভাপতি মো. মহিউদ্দীন সুমন, মো. ইকবাল আলী ভূঁইয়া, মাহবুব সুয়েদ, লস্কর নোমান, মো. জিল্লুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম হাসিব, আবু নাঈম মু শহিদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক রাজীব আল মামুন মোহন, তথ্য ও গবেষণা সম্পাদক কামাল হোসেন জালাল, আন্তর্জাতিক সম্পাদক আবদুর রাহিম, মঈন উদ্দীন আহমেদ প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন পর্তুগাল প্রবাসী ব্যবসায়ী মো. রাসেল আহম্মেদ, আজমত উল্লাহ খান, শাকিল আহমেদ, রুবেল আহমেদ, মো. আব্দুল্লাহ ও মুমিন ইসলাম, এনামুল হক, ওয়াদুদ ভূঁইয়া প্রমুখ। সভার শেষে মহান মুক্তিযুদ্বের সকল শহীদদের স্মরণে দোয়া পরিচালনা করেন মাতৃম মনিজ জামে মসজিদের খতিম মাওলানা ইব্রাহিম মোল্লা।

You might also like

advertisement