দুর্নীতির মামলায় কাস্টমস কর্মকর্তা কারাগারে

advertisement

দুর্নীতির মামলায় কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের সাবেক সদস্য মোহাম্মদ নুরুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদারত। সোমবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

এর আগে আসামি পক্ষে সিনিয়র আইনজীবী সৈয়দ রেজাউর রহমান জামিন আবেদনের শুনানি করেন এবং এসময় দুদকের আইনজীবী মীর আহমেদ আলী সালাম জামিন আবেদনের বিরোধীতা করেন।

মামলা সুত্রে জানা গেছে, আসামি নুরুল ইসলাম একসময় মোংলা কাস্টম হাউসের কমিশনার ছিলেন। তিনি দুদকে ২০১১ সালের ২৯ আগস্ট ২৯ লাখ ৫৮ হাজার ২২০ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ এবং ১ লাখ ২৫ হাজার ১৬৭ টাকার দেনার হিসাব দাখিল করেন। কিন্তু দুদকের তদন্তে ৬৯ লাখ ৫০ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগ পায়।

এ ঘটনায় ২০১৮ সালের ২ অক্টোবর রাজধানীর রমনা থানায় মামলা করেন দুদকের উপপরিচালক এস এম এম আখতার হামিদ ভূইঞা। ওই বছর ১৩ নভেম্বর হাইকোর্ট এ আসামিকে ৮ সপ্তাহের আগাম জামিন প্রদান করে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলেন।

সে অনুযায়ী গত ৭ জানুয়ারি ওই আসামি আত্মসমর্পণ করে জামিন প্রার্থণা করেন। ওইদিন আদালত মামলার মূল নথি তলব করে ১ এপ্রিল শুনানির দিন ধার্য করেন। সোমবার শুনানি শেষে আদালত জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

You might also like

advertisement