ঈদের ট্রেনের টিকিট ঢাকার বিভিন্ন স্থানে পাওয়া যাবে

টিকিট

advertisement

এবার পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের জন্য রাজধানী ঢাকার বিভিন্ন স্থান থেকে ট্রেনের টিকিট বিক্রি করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। আজ শুক্রবার বেলা ১১ টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশন পরিদর্শনে এসে একথা বলেন তিনি। ট্রেনের টিকিট বিক্রির জন্য এ মাসে নতুন অ্যাপ চালু করা হবে বলেও তিনি জানান।

রেলমন্ত্রী জানান, ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষের টিকিট পেতে ভোগান্তি বন্ধে ও টিকিট কালোবাজারি ঠেকাতে এ ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ সংক্রান্ত সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে।

রেলস্টেশনের পাশাপাশি নগরের বিভিন্ন পয়েন্ট যেমন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি), তেজগাঁও, বসুন্ধরা ইত্যাদি এলাকা থেকে টিকিট বিক্রি করা হবে। তিনি বলেন, ‘ঈদ এলে কমলাপুর রেলস্টেশনে হাটের মতো বসে যায়। এবার আমরা চেষ্টা করব, এই টিকিট যেন রেলভবন থেকে দিতে পারি। টিএসসি, সায়েদাবাদ, বসুন্ধরাসহ বিভিন্ন পয়েন্ট থেকে যেন টিকিট দিতে পারি। যাতে ওই অবস্থা এবার না হয়।’

এ ছাড়া রেলমন্ত্রী আরও জানান, টিকিট বিক্রির জন্য এ মাসেই নতুন অ্যাপ চালু করা হবে। অ্যাপের মাধ্যমে বিকাশ বা অন্যান্য মাধ্যমে টাকা পরিশোধ করে অনলাইনে ট্রেনের টিকিট কেনা যাবে।

প্রতিদিন বাংলাদেশ রেলওয়েতে যাত্রী পরিবহন হয় দুই লাখ ৬০ হাজার। ঈদের সময় যাত্রীসংখ্যা বেড়ে হয় তিন লাখে।

You might also like

advertisement