প্রতিটা মানুষ সচেতন হলে দেশ এগিয়ে যাবে।

advertisement

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী শাহবুদ্দিন আহমেদ বলেছেন, ফেনীর নুসরাত হত্যার ঘটনা আমাদের ব্যথিত করেছে। আমাদের সামাজিকভাবে এ ধরনের ঘটনা প্রতিহত করতে হবে। সমাজের প্রতিটা মানুষ যদি সচেতন হয় তাহলে দেশ আরো এগিয়ে যাবে।

শুক্রবার দুপুরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ব্যবসায় প্রশাসন বিভাগের ২০ বছরপূর্তি ও পুর্নমিলনী অনুষ্ঠানের প্রথমদিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের পলিথিন না ব্যবহারের প্রতি সচেতন হতে হবে। পলিথিন পরিবেশ বিপর্যয়ে অনেক ভূমিকা রাখে। আমাদেরকে পাটের তৈরি ব্যাগের ব্যবহারে উৎসাহিত হতে হবে। পাটের ব্যবহার বৃদ্ধিতে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয় ইতিমধ্যে ১০ কোটি টাকা বরাদ্দ করেছে।

অনুষ্ঠানে ফয়জুল্লাহ ওয়াসিফের সঞ্চালনায় সম্মানিত অতিথির বক্তব্যে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে এ্যালামনাই এ্যাসোসিয়েশন অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিভাগ, বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং এ্যালামনাই এ্যাসোসিয়েশন একসাথে কাজ করলে একটা বিশ্ববিদ্যালয় অনেক দ্রুত এগিয়ে যেতে পারে। আজকের এ প্রোগ্রাম আয়োজন করার জন্য ব্যবসায় প্রশাসন বিভাগের এ্যালামনাই এ্যাসোসিয়েশকে ধন্যবাদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে স্কুল অব ম্যানেজম্যান্ট এন্ড বিজনেস এডমিনিস্ট্রেশনের ডিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরী বক্তব্যে রাখেন। এ ছাড়া ব্যবসায় প্রশাসন বিভাগের এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি ও অনুষ্ঠানের সভাপতি তানভির আহমেদ শাকিল, সাধারণ সম্পাদক ও অনুষ্ঠানের আহ্বায়ক মনির আহমেদ চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী নিজাম উদ্দিন আখন্দ, আল হারামাইন গ্রুপের এমডি এহসানুর রহমান, বারডেম হাসপাতালের সাবেক চিকিৎসক ড. এম ফয়জুদ্দীন, ব্যবসায় প্রশাসন বিভাগের সাবেক ডিন ও বিভাগীয় প্রধান অধ্যাপক ড. নজরুল ইসলাম, অধ্যাপক ড. মাযহারুল আযম মজুমদার, অধ্যাপক ড. খায়রুল ইসলাম বক্তব্যে রাখেন।

You might also like

advertisement