বিকেএসপি’র স্বল্প মেয়াদী ক্যাম্পে ডাক পেলেন লাবিব

এম,লুৎফর রহমান,নরসিংদী প্রতিনিধিঃ

advertisement

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান’র (বিকেএসপি) এক মাস মেয়াদী ক্রিকেট ক্যাম্পে জায়গা করে নিয়েছেন মাধবদী’র সন্তান মাহমুদুল হাসান লাবিব। জেলা ভিত্তিক বাছাই শেষে গত ৬ এপ্রিল থেকে বিকেএসপি’র আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র, চট্টগ্রামে ক্যাম্পের কার্যক্রম শুরু হয়।

নরসিংদী জেলা অনূর্ধ্ব-১৪ দলের ব্যাটসম্যান লাবিব মাধবদী’র মর্নিংসান ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী। খেলাধুলার পাশাপাশি লেখাপড়ায়ও সমান দক্ষ লাবিব প্রাথমিক সমাপণী পরীক্ষায় (পিইসি) জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়।

তার বাবা মোঃ মনিরুজ্জামান একজন ব্যবসায়ী এবং মাতা মুরশিদা আক্তার গৃহিণী। মাধবদী’র ফজলুল করিম কিন্ডারগার্টেনে প্লে গ্রুপ থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত প্রাথমিকের পাঠ চুকিয়ে পরবর্তীতে মর্নিংসানে ভর্তি হয়। ক্রিকেটের প্রতি অনুরাগের কারণে পরিবারের সদস্যরাই লাবিবকে ‘সাঈদ আনোয়ার ক্রিকেট একাডেমি’তে ভর্তি করান। .

বিকেএসপি’র স্বল্প মেয়াদী ক্যাম্পের বিষয়ে জানতে চাইলে আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র, চট্টগ্রাম বিকেএসপি’র উপ-পরিচালক মোঃ হাবিবুর রহমান লিপন জানান, এক মাসের ক্যাম্প শেষে অংশগ্রহণকারীদের নিয়ে একটি মূল্যায়ন প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। সেখানে যারা ভালো করবেন, তাদের নিয়ে দুই মাসের আরও একটি ক্যাম্প করা হবে। সেখানে যারা ভালো করবেন তাদেরকে বিকেএসপি’র ভর্তি প্রক্রিয়ায় অগ্রাধিকার দেয়া হবে।

উল্লেখ্য, প্রতি বছরের ডিসেম্বরে বাংলাদেশের একমাত্র ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (সরকারী) বিকেএসপি’র ৭ম শ্রেণীতে বিভিন্ন ডিসিপ্লিনে ছাত্র- ছাত্রী ভর্তি করা হয়। সেখানে বিকেএসপি’র স্বল্প মেয়াদী ক্যাম্পের সার্টিফিকেটধারীদের অগ্রাধিকার দেয়া হয়।

You might also like

advertisement