গ্রিসে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন

advertisement

গ্রিসের রাজধানী এথেন্সে বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদা ও ভাব-গাম্ভীর্যের মধ্য দিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস-২০১৯ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে দূতাবাস প্রাঙ্গণে আজ ১৭ই এপ্রিল ২০১৯ বিশেষ কর্মসূচির আয়োজন করা হয়। এই আয়োজনে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস, গ্রিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী, জেলা ও বিভাগভিত্তিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী প্রেরিত বাণীসমূহ পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা। দিবসটির প্রেক্ষাপটের উপর বিশেষ তথ্যচিত্র উপস্থাপনা করেন দূতাবাসের প্রথম সচিব সুজন দেবনাথ। এরপর দিবসটির তাৎপর্য নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনাকালে গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ও অবিস্বরণীয় নেতৃত্বের কথা স্মরণ করেন। তিনি বাংলাদেশের অভ্যূদয়ে ১৭ এপ্রিল ১৯৭১, মুজিবনগর দিবসের তাৎপর্যের কথা তুলে ধরেন।

রাষ্ট্রদূত বলেন, মুজিবনগর সরকার মুক্তিযুদ্ধের নেতৃত্ব প্রদান এবং বিভিন্ন দেশের সরকারের সাথে প্রয়োজনীয় যোগাযোগ রক্ষা করে সময়োপযোগী, সাহসী এবং প্রজ্ঞাবান নেতৃত্ব প্রদান করে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উত্তরোত্তর অগ্রগতির প্রসঙ্গ উল্লেখ করে প্রবাসী বাংলাদেশিদের একযোগে কাজ করার উপর জোর দেন।

You might also like

advertisement