১০ হাজার রোগী বিনামূল্যে চিকিৎসা সেবা পেলেন

advertisement

জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে রাজধানীর মহাখালীতে প্রায় ১০ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। সেবা গ্রহীতাদের অধিকাংশ ছিলেন কড়াইল বস্তির বাসিন্দা। এই চিকিৎসা সেবা ক্যাম্প উপলক্ষে টিঅ্যান্ডটি মহিলা কলেজ মাঠে একশটি বুথে চিকিৎসা সেবা দেওয়া হয়।

বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশনের (বিপিএমসিএ) উদ্যোগে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মহাখালীর টিঅ্যান্ডটি মহিলা কলেজ মাঠে এই চিকিৎসা সেবা দেওয়া হয়।

ফ্রি মাল্টি স্পেশালাইজড মেডিকেল ক্যাম্প-এর আওতায় চলে চিকিৎসা সেবা কার্যক্রম।দুপুরে সেখানে যোগ দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক, স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হোসেন, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ। এ সময় বক্তব্যে মন্ত্রী জাহিদ মালিক প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশনের এই উদ্যোগের প্রশংসা করেন।

তিনি বলেন, বেসরকারি মেডিকেল কলেজ গুলো এগিয়ে আসায় চিকিৎসা সেবায় বাংলাদেশ এখন অনেক এগিয়ে গেছে। দেশের স্বাস্থ্য সেবায় তারা অনেক অবদান রাখছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যসেবায় সব ধরনের সহযোগিতা করতে অঙ্গীকারাবদ্ধ মন্তব্য করে বেসরকারি মেডিকেল কলেজ গুলোকে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন স্বাস্থ্যমন্ত্রী।

বিপিএমসিএ’র সভাপতি এম এ মুবিন খান জানান, ১৫টি বেসরকারি মেডিকেল কলেজ থেকে তিন শতাধিক বিশেষজ্ঞ চিকিৎসক, ইন্টার্ন চিকিৎসক ও নার্সসহ অন্য বিভাগের পেশাদার টেকনোলজিস্টরা এই ক্যাম্প পরিচালনা করেন।

মুবিন খান বলেন, এটা এ সময়ের সবচেয়ে বড় চিকিৎসা সেবা ক্যাম্প। সেবা দেওয়া ছাড়াও কোনো কোনো রোগীকে বিনা মূল্যে ওষুধ দেওয়ার পাশপাশি রক্ত, ডায়াবেটিস, চোখ, কান নাক গলার পরীক্ষা করে প্রতিবেদন ও পরামর্শ দেওয়া হয়।

মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা প্রায় প্রতিটি বুথ ঘুরে দেখেন এবং চিকিৎসা নিতে আসা রোগীদের সঙ্গে কথা বলেন।

You might also like

advertisement