স্মার্ট জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের উদ্বোধন

advertisement

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, নির্বাচন সম্পন্ন হয়ে যাবার পর ফলাফল পরিবর্তন করার সুযোগ নেই। নির্বাচন কমিশনের এখতিয়ারও নেই, এটা শুধুমাত্র আদালতের এখতিয়ার।

বুধবার দুপুরে ফরিদপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের কাছে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, যদি নির্বাচনে কোনো অনিয়ম হয় তার জন্য আদালতে যেতে হবে। নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সময় দেশি-বিদেশি পর্যবেক্ষকরা বলেছেন নির্বাচন সুষ্ঠু হয়েছে, ফল ঘোষণা হয়ে যাওয়ার পর কোনো অনিয়মের কথা বললে নির্বাচন কমিশনের কিছু করার থাকে না।

ফরিদপুরসহ অন্যান্য স্থানে যে আসনগুলো সংকুচিত করা হয়েছে সেগুলোকে পূণঃরুদ্ধারের আশ্বাস দিয়ে সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভোটাধিকার প্রয়োগে ইভিএম অত্যন্ত জরুরি। উন্নত দেশের নির্বাচন পদ্ধতি ও আমাদের দেশের পদ্ধতি এক নয়। তাই তাদের কাছে ইভিএম ইতিবাচক না হলেও আমাদের কাছে তা গ্রহণযোগ্যই হবে।

এর আগে ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আসলাম মোল্লার সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ সময় ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান মৃধা, উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা,ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আকরামুজ্জামান উপস্থিত ছিলেন।

You might also like

advertisement