আইপিএলে দুর্দান্ত ফর্ম আন্দ্রে রাসেল

advertisement

অবশেষে আইসিসির ওয়ানডে বিশ্বকাপের উইন্ডিজ দলে জায়গা পেলেন অলরাউন্ডার আন্দ্রে রাসেল। মূলত চলতি আইপিএলে দুর্দান্ত ফর্মের কারণেই তাকে নিয়ে নতুন করে ভাবতে বাধ্য হয় ক্যারিবীয় ক্রিকেট বোর্ড।

২০১৮ সালের জুলাইয়ে সর্বশেষ উইন্ডিজের জার্সি গায়ে ওয়ানডে ম্যাচ খেলতে নেমেছিলেন রাসেল। এরপর চলতি বছর ফেব্রুয়ারিতে ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচের দলে ডাক পেলেও ইনজুরির কারণে ছিটকে পড়েন। চলতি আইপিএলে দারুণ ফর্মে আছেন আছেন তিনি। ব্যাট হাতে এখন পর্যন্ত রান তুলেছেন ৬৫.৩৩ গড়ে, স্ট্রাইক রেট ২১৭.৭৭!

রাসেল ছাড়াও ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন ফাস্ট-বোলিং জুটি শেলডন কোটরেল এবং শ্যানন গ্যাব্রিয়েল। দুজনেই নিষেধাজ্ঞার কারণে গত ইংল্যান্ড সিরিজের দলে ছিলেন না। এই দুজন ছাড়া পেস আক্রমণের বাকি সদস্য হচ্ছেন কেমার রোচ ও ওশানে টমাস।
উইকেটের পেছনে থাকবেন নিকোলাস পুরান। ব্যাকআপ হিসেবে থাকবেন শাই হোপ। তবে দলে জায়গা হারিয়েছেন লেগ-স্পিনার দেবেন্দ্র বিশু। তার বদলে ডাক পেয়েছেন ফ্যাবিয়েন অ্যালেন এবং অ্যাশলে নার্স। ফাস্ট বোলার কিমো পল এবং আলজারি জোসেফ ডাক পাননি। ফলে তারা দুজনেই আইপিএলে খেলা চালিয়ে যাবেন।

ক্যারিবীয় দলে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে প্রথম পছন্দ ক্রিস গেইল। ৩৯ বছর বয়সী গেইলের ঝুলিতে আছে ২৮৯টি ওয়ানডে ম্যাচ খেলার অভিজ্ঞতা। তার নামের পাশে ৩৮.১৬ গড়, ৫১টি ফিফটি আর ২৫টি সেঞ্চুরিও আছে। সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে দলে ফিরে ১০৬ গড়ে রান করে তাক লাগিয়ে দিয়েছিলেন এই ক্যারিবীয় দানব।

জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, ক্রিস গেইল, শেলডন কোটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), অ্যাশলে নার্স, ফ্যাবিয়েন অ্যালেন, শিমরন হেটমায়ার, শাই হোপ (উইকেটরক্ষক), ওশানে টমাস, কার্লোস ব্র্যাথওয়েট, ড্যারেন ব্র্যাভো, এভিন লুইস।

You might also like

advertisement