নারী ও শিশু অধিদপ্তর গঠনের আহ্বান

advertisement

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে শিশু অধিকার বিষয়ে একটি শিশু অধিদপ্তর গঠনের আহ্বান জানিয়েছেন।

আজ শনিবার রাজধানীর শ্যামলীতে এসএস চিল্ড্রেন ভিলেজের অডিটরিয়ামে আন্তর্জাতিক পথশিশু দিবস উপলক্ষে স্ট্রিট চিলড্রেন একটিভিস্টস নেটওয়ার্কস (স্ক্যান) বাংলাদেশ আয়োজিত জাতীয় সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, শিশুদের প্রতি প্রধানমন্ত্রীর মমতার কারণেই সরকার বাংলাদেশে শিশু বাজেট বরাদ্দ করেছে। এর আগে কোন সরকার এধরণের বাজেট বরাদ্দ দেয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিশুদের কল্যাণে সবসময় উদারতার পরিচয় দিয়েছেন এবং এখনও দিচ্ছেন। তাই সময়োপযোগী এ দাবিটাও প্রধানমন্ত্রীর কাছে গুরুত্বের সঙ্গে উপস্থাপন করলে তিনি তা পূরণ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ডেপুটি স্পিকার।

ডেপুটি স্পিকার বলেন, পথশিশুদের সঠিক পরিসংখ্যান নিরূপণ করে সরকারের নিকট একটি প্রতিবেদন উপস্থাপন করলে তাদের ভাগ্য উন্নয়নে সরকার অবশ্যই কাজ করবে। কিন্তু সেজন্য দরকার একটি শিশু বিষয়ক অধিদপ্তর যার মাধ্যমে একটি নিয়মতান্ত্রিক পদ্ধতিতে এসব শিশুদের নিয়ে কাজ করা সহজ হবে।

এসময় শিশুদের কল্যাণে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে বাজেটের সুষম ব্যায় নিশ্চিত করতে মনিটরিং ব্যবস্থা আরো বেশি জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন ডেপুটি স্পিকার।

You might also like

advertisement