সিরাজগঞ্জে জাতীয় আইনগত দিবসের র‌্যালী

সুজন সরকার, সিরাজগঞ্জঃ

advertisement

বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান, বিনামূল্যে লিগ্যাল এইডে আইনি সেবা দান’ এই প্রতিপাদ্য নিয়ে সিরাজগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় আইনগত দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রবিবার সকালে সিরাজগঞ্জ জেলা আইনগত সহায়তা প্রদানকমিটির আয়োজনে জজ কোর্টের (আদালত) সামনে থেকে একটি র‌্যালি বের
হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালিটি উদ্বোধন করেন জেলা জাতীয় আইনগত সহায়তা প্রদান কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের চৌধুরী।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল আদালতের বিচারক (১) ফজলে খোদা নাজির, (২) আব্দুল্লাহ আল মামুন, এবং সকল বিচারক বিভাগের বিচারকগণ, সিরাজগঞ্জের জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, এ্যাডঃ আব্দুর রহমান পিপি, এ্যাডঃ বিমল কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার ফোরকান শিকদার, জেলা আইনজীবী সমিতির সভাপতি আব্দুল ওয়াহাব, সাধারণ সম্পাদক আনোয়ার পারভেজ লিমনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

এর আগে জেলা ও দায়রা জজ আদালতের প্রধান ফটকের সামনে ফিতা কেটে, কবুতর ও বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন জেলা জাতীয় আইনগত সহায়তা প্রদান কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের চৌধুরী। এসময় র‌্যালী শেষে জেলা জজ আদালত প্রাঙ্গণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজন করা হয়। পরে জাতীয় আইনগত দিবস উদযাপন উপলক্ষে জেলা জজ আদালত প্রাঙ্গণে হস্ত ও কুটির শিল্প মেলার আয়োজন করা হয়।

You might also like

advertisement