দুই ছাত্রকে বলৎকারে শিক্ষক সাইফুল ইসলাম বরখাস্ত

সুজন সরকার, সিরাজগঞ্জঃ

advertisement

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নের কুটিরচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দু’শিশু স্কুল ছাত্র বলৎকারের মর্মস্পর্শী ঘটনায় শিক্ষক সাইদুল ইসলামকে অবশেষে সাময়িক বরখাস্ত (সাসপেন্ড) করা হয়েছে।

দু’দফা তদন্তের পর প্রাপ্ত প্রতিবেদন সাপেক্ষে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজার স্বাক্ষরিত এক আদেশে সোমবার (২৮ এপ্রিল) ওই শিক্ষককে সাসপেন্ড করা হয়। এ ঘটনায় প্রথমে কামারখন্দ উপজেলা শিক্ষা অফিসার মোয়াজ্জেম হোসেন তদন্ত করলেও স্বাক্ষীদের খুজে না পাবার অযুহাতে ওই শিক্ষককে বাঁচিয়ে দেয়া হয়। পরবর্তীতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নির্দেশে সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আপেল মাহমুদ বিষয়টি তদন্তের দায়িত্ব নেন।

দীর্ঘ তদন্তের পর গত রোববার জেলা প্রাথমিক অফিসে তিনি প্রতিবেদন দাখিল করেন। সে তদন্তের আলোকেই অভিযুক্ত শিক্ষক সাইদুলকে অবশেষে সাসপেন্ড করা হয়। তদন্তে প্রতিবেদনে বিভাগীয় মামলারও সুপারিশ রয়েছে। এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজা বলেন, অভিযোগ প্রমানিত হওয়ায় শিক্ষক সাইদুলকে সাসপেন্ড করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলাও রজু হবে।

প্রসঙ্গত: সম্প্রতি দু’শিশু স্কুল ছাত্র বলৎকারের ঘটনায় শিক্ষক সাইদুল ইসলামকে স্থানীয়দের তোপের মুখে রসুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বদলী করা হয়।

You might also like

advertisement