বিজিবি সদরদপ্তর পরিদর্শন সৌদি বর্ডার গার্ড প্রতিনিধিদলের

advertisement

বাংলাদেশ সফরের অংশ হিসেবে বিজিবি সদরদপ্তর পরিদর্শন করেছে সৌদি বর্ডার গার্ডের একটি প্রতিনিধিদল। সোমবার বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সৌদি বর্ডার গার্ডের মহাপরিচালক ভাইস এ্যাডমিরাল আওয়াদ ঈদ আল আরাদি আল বালাওয়ি’র নেতৃত্বে ১৩ সদস্যের সৌদি প্রতিনিধিদল আজ সকাল ১০টায় বিজিবি সদরদপ্তর পিলখানায় এসে পৌঁছালে বিজিবি মহাপরিচালক এবং বিজিবি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সৌদি বর্ডার গার্ড মহাপরিচালক এবং অন্যান্য সদস্যদের অভ্যর্থনা জানান।

এরপর তিনি বিজিবি মহাপরিচালকের কার্যালয়ে এসে পৌঁছলে বিজিবি’র একটি সুসজ্জিত চৌকস দল তাকে ‘গার্ড অব অনার’ প্রদান করে। পরে মহাপরিচালক সৌদি বর্ডার গার্ড, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দ্বিপাক্ষিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিজিবি সদরদপ্তর পরিদর্শনকালে ব্রিফিং ও ভিডিও প্রদর্শনীর মাধ্যমে সৌদি প্রতিনিধিদলকে বিজিবি’র কর্মকান্ড সম্পর্কে ধারণা প্রদান করা হয়। এছাড়াও সৌদি প্রতিনিধিদল পিলখানাস্থ বীর উত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে বিজিবি’র প্রশিক্ষিত সদস্যদের অংশগ্রহণে আকর্ষণীয় ট্রিক ড্রিল এবং বিজিবি ডগ স্কোয়াডের কর্মকৌশলের ওপর একটি মহড়া উপভোগ করেন।

সৌদি বর্ডার গার্ড প্রতিনিধিদলটি গত শনিবার (২৭ এপ্রিল) বাংলাদেশ সফরে আসে এবং সফরশেষে আগামী ১মে দেশে ফিরে যাবে।

You might also like

advertisement