স্বাস্থ্যমন্ত্রীর স্বাস্থ্য নিয়ে বিতর্ক বেলজিয়ামে

advertisement

বেলজিয়ামের স্বাস্থ্যমন্ত্রী ম্যাগি ডি ব্লকের স্থুল স্বাস্থ্য নিয়ে বিতর্ক উঠেছে বেলজিয়ামের সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকে বলছেন, তিনি নীতি নির্ধারিত সিদ্ধান্ত নিতে ভুল করছেন। কেউ কেউ বলছেন, নিজের স্বাস্থ্যই যিনি ঠিক রাখতে পারেন না তিনি নাগরিকদের স্বাস্থ্যের দেখভাল কিভাবে করবেন। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম মিরর’র।

জানা গেছে, বেলজিয়ামের ওপেন ভিএলডি নামক রাজনৈতিক দলের নেতা ম্যাগি। ২০১৪ সালে তিনি বেলজিয়ামের ফ্লান্ডার্স অঞ্চল থেকে নির্বাচন করে ইতিহাসে সর্বোচ্চ ভোট পান। পরের বছর একই আসন থেকে হওয়া নির্বাচনে তিনি বেলজিয়ামের সকল রাজনৈতিক নেতাদের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে দেশটির সবচেয়ে জনপ্রিয় রাজনীতিক হন।

২০১৪ সাল থেকেই তিনি স্বাস্থ্য ও সমাজ বিষয়ক মন্ত্রীর দ্বায়িত্ব পালন করছেন। সম্প্রতি তার বিরুদ্ধে সামাজিক মাধ্যমে ক্যাম্পেইন শুরু করেছেন বেলজিয়ামের কিছু মানুষ। তাদের অভিযোগ, সঠিকভাবে দ্বায়িত্ব পালন করতে পারছেন না ম্যাগি।

অপোলন্তিতো নামে এক সামাজিক মাধ্যম ব্যবহারকারী বলেন, ‘তিনি বিশ্বের সেরা সরকারি স্বাস্থ্য সেবাকে বেসরকারিকরণের চেষ্টা চালাচ্ছেন। জনপ্রিয়তাবাদি ধারণা থেকে অনেক সিদ্ধান্ত নিচ্ছেন।

সম্প্রতি ম্যাগির পদত্যাগ চেয়ে অনশনও করেছেন স্থানীয় নাগরিকরা। তবে পুলিশ পাঠিয়ে তাদের শায়েস্তা করেছেন ম্যাগি।

পাইয়েন্ড ব্লোয়ি এক ব্যক্তি বলেন, ‘ম্যাগি ভন্ডামি করছেন। আমি বুঝি না তাকে সিরিয়াসলি নেয়ার কী আছে। তার নিজের ফিগারই স্বাস্থ্যবান নয়। তিনি কিভাবে মানুষের স্বাস্থ্য ঠিক রাখবেন।

তবে ফিগার নিয়ে সমালোচনার বিষয়ে মন্ত্রী ম্যাগি ডি ব্লক ব্রিটিশ সংবাদমাধ্যম মিররকে বলেন, ‘আমি মডেল নই। সুতরাং আমি দেখতে কেমন সেটা নিয়ে আলোচনা হওয়া ঠিক নয়। আপনাকে দেখতে হবে ভেতরে কী আছে। প্যাকেজিং নয়।

You might also like

advertisement