গুলিস্তানে বিস্ফোরণ সাধারণ ককটেল নয়

advertisement

উগ্রবাদ ইস্যুকে কেন্দ্র করে কোনো মহল উদ্দেশ্য হাসিলের জন্য গুলিস্তানে ককটেল নিক্ষেপ করেছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, আইএস-এর দায় স্বীকার করার বিষয়টিও তদন্ত করে দেখা হচ্ছে।

মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন ককটেল হামলায় আহত তিন পুলিশ সদস্যকে দেখতে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর গুলিস্তানে সোমবার রাতে যে ককটেল বিস্ফোরণ হয়েছে, তা সাধারণ কোনো ককটেল নয়, অনেক শক্তিশালী ছিল।

তিনি বলেন,আইএস যে ক্লেইম করেছে তা তাদেরই বা অন্য কেউ প্রতারণামূলক এ ধরনের পোস্ট দিয়েছে কি না-তা আমাদের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অ্যান্টি টেরোরিজম বিশেষজ্ঞরা পরীক্ষা করে দেখছেন।

সোমবার রাতে গুলিস্তানের বঙ্গবন্ধু স্কয়ারের দক্ষিণ পাশে একটি শপিং কমপ্লেক্সের সামনে ককটেল বিস্ফোরণে ট্রাফিক পুলিশের দুই সদস্য ও কমিউনিটি পুলিশের এক সদস্য আহত হন। ককটেল বিস্ফোরণের পাঁচ ঘণ্টা পর এক টুইট বার্তায় সাইট ইন্টেলিজেন্স গ্রুপ জানায়, গুলিস্তানে পুলিশের তিন সদস্যের ওপর আইএস সদস্যরা ককটেল নিক্ষেপ করেছে।

You might also like

advertisement