প্রতিশোধ নিতে যুক্তরাষ্ট্রে হামলার পরিকল্পনা

advertisement

যুক্তরাষ্ট্রে হামলা চালানোর ষড়যন্ত্রের অভিযোগে এক মার্কিন সৈন্যকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত ওই ব্যক্তির নাম মার্ক স্টিভেন ডোমিঙ্গো (২৬)। নিউজিল্যান্ডে মসজিদে হামলার প্রতিশোধ নিতে তিনি লস অ্যাঞ্জেলেসের কাছে বড় ধরনের হামলার পরিকল্পনা করেছিলেন। সোমবার দেশটির কর্তৃপক্ষ একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।

মার্ক সম্প্রতি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তার আফগানিস্তানে যুদ্ধ করার অভিজ্ঞতা রয়েছে।

কর্মকর্তারা বলেন, তার বিরুদ্ধে সন্ত্রাসবাদ সংশ্লিষ্ট অভিযোগ রয়েছে। তিনি চলতি সপ্তাহান্তে লং বিচে শ্বেতাঙ্গ জাতীয়তাবাদীদের একটি জনসমাবেশে বোমা ফাটিয়ে নির্বিচারে মানুষ হত্যার ষড়যন্ত্র করেছিলেন।

যুক্তরাষ্ট্রের এটর্নি নিক হান্না সাংবাদিকদের বলেন, এই ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এমন একজন ব্যক্তিকে চিহ্নিত করতে পেরেছেন যার হৃদয় ঘৃণায় পরিপূর্ণ এবং যিনি নির্বিচারে মানুষ হত্যা করতে প্রস্তুত। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তার এই হামলা ঠেকাতে সক্ষম হয়েছে।

শুক্রবার ডোমিঙ্গোকে গ্রেফতার করা হয়। একজন আন্ডারকভার এজেন্টের কাছ থেকে বোমা ভেবে একটি প্যাটেক নেয়ার পর তাকে গ্রেফতার করা হয়।

আদালতের প্রমাণ অনুযায়ী, ডোমিঙ্গো অনলাইন পোস্টের মাধ্যমে সহিংস জিহাদকে সমর্থন দেন। তিনি এফবিআই’র একজন আন্ডারকভার এজেন্টের কাছেও মুসলিমদের বিরুদ্ধে হামলার প্রতিশোধ নিয়ে শহীদ হওয়ার ইচ্ছা ব্যক্ত করেন।

You might also like

advertisement