আমার প্রকল্প নিজের বলে চালাচ্ছেন দিদি

advertisement

স্পিডব্রেকার দিদি’র পর এবার ‘স্টিকার দিদি’। শেষ দফার প্রচারের শেষ লগ্নে এসে মমতা বন্দ্যোপাধ্যায়কে নতুন অস্ত্রে আক্রমণ করলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পশ্চিমবঙ্গের মথুরাপুরের সভা থেকে মোদীর অভিযোগ, কেন্দ্রে তার নেয়া প্রকল্পগুলিকে নিজের বলে চালাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী। অর্থাৎ কেন্দ্রের প্রকল্পে রাজ্যের স্টিকার সাঁটিয়ে দিচ্ছেন। সেই কারণেই মমতাকে ‘স্টিকার দিদি’ সম্বোধন করলেন মোদী।

বৃহস্পতিবার সন্ধ্যায় মথুরাপুর লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী শ্যামাপ্রসাদ হালদারের সমর্থনে স্থানীয় বিবেকানন্দ শিশু উদ্যানে নির্বাচনী জনসভায় যোগ দেন মোদী।

বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে মোদী-মমতা তুমুল তর্ক চলছে। উত্তরপ্রদেশের মউয়ের সভায় মোদী যেমন বলেছেন, বিদ্যাসাগরের মূর্তি তৈরি করে দেবেন তাঁরা, তেমনই মথুরাপুরের সভা থেকে মমতা পত্রপাঠ ফিরিয়ে দিয়েছেন সেই প্রস্তাব। পাল্টা অমিত শাহকেই গুন্ডা বলেছেন মমতা।

এই তপ্ত রাজনৈতিক বাক্য বিনিময়ের মধ্যেই মথুরাপুরে মোদী ফের বলেন, ‘তৃণমূলের গুন্ডারাই বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে। এই মূর্তি যারা ভেঙেছে, তাদের কঠিন থেকে কঠিনতর শাস্তি হওয়া দরকার।’

রাজ্যে প্রচারে এসে মমতা এবং তাঁর দলের নেতাদের বিরুদ্ধে সারদা-নারদা কেলেঙ্কারি নিয়ে বরাবরই সরব হয়েছেন মোদী-অমিত শাহরা। এ দিন মথুরাপুরের সভা থেকে সেই চিট ফান্ড এবং ঘুষকাণ্ডের সঙ্গে জুড়ে দিয়েছেন বিদ্যাসাগরের মূর্তি ভাঙাকেও।

মোদী বলেন, তৃণমূলের গুন্ডারা মূর্তি ভেঙেছে। সিসিটিভি ফুটেজেও সেটা রয়েছে। কিন্তু মমতার সরকার সারদা-নারদার মতোই সেই প্রমাণ লোপাট করছে।

১৯ মে শেষ দফায় পশ্চিমবঙ্গের মোট ৯টি লোকসভা আসনের ভোটগ্রহণ। এরপর ২৩ মে ফলাফল। আজ বৃহস্পতিবার রাত ১০টার পর শেষ হচ্ছে এই দফার প্রচার। বুধবারই নির্বাচন কমিশন এক দিন আগেই প্রচার শেষ করার নির্দেশিনা জারি করেছে।

You might also like

advertisement