মুসলিম নারী ছেলের নাম রাখলেন মোদি

advertisement

২৩ মে ভারতের লোকসভা নির্বাচনের ফল গণনা করা হয়। এতে বিপুল আসন পেয়ে পুনরায় নির্বাচিত হয় নরেন্দ্র মোদির দল বিজেপি। ফলাফল গণনার দিনই একটি মুসলিম পরিবারে জন্ম নেয় ছেলে সন্তান। আর সেই সদ্যোজাত ছেলের নাম রাখা হয় মোদি। ছেলেটির পুরো নাম ‘নরেন্দ্র দামোদরদাস মোদি’।

রবিবার দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ কথা বলা হয়। ভারতের প্রধানমন্ত্রীর প্রতি মুগ্ধ হয়ে উত্তর প্রদেশের ওই মুসলিম নারী তার ছেলেসন্তানের এই নাম রাখার সিদ্ধান্ত নেন।

প্রতিবেদনে বলা হয়, ফলাফল ঘোষণার দিন ছেলেসন্তানের জন্ম দেন উত্তর প্রদেশের পরসাপুর মহরাউর গ্রামের মৈনাজ বেগম। আশপাশের সবাই তাকে এই নাম রাখার সিদ্ধান্ত থেকে মত বদলাতে বলেন। কিন্তু তিনি তার সিদ্ধান্তে অনড়। শেষে দুবাইতে কর্মরত তার স্বামী মুস্তাক আহমেদকে খবর দেওয়া হয়। তিনিও চেষ্টা করেন স্ত্রীর মত বদলাতে। কিন্তু শেষ পর্যন্ত স্ত্রীর ইচ্ছেকে মেনে নেন তিনি।

শিশুটির নামের নিবন্ধন চেয়ে পরিবারের পক্ষ থেকে ইতোমধ্যে জেলা ম্যাজিস্ট্রেট বরাবর একটি হলফনামা জমা দেওয়া হয়েছে। পঞ্চায়েতের এক কর্মকর্তার মাধ্যমে এটি জমা দেওয়া হয়।

পঞ্চায়েত কর্মকর্তা ঘনশ্যাম পাণ্ডে বলেন, শুক্রবার ওই হলফনামা পেয়েছেন তিনি। আবেদনটি গ্রাম পঞ্চায়েতের সম্পাদকের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। উনিই জন্ম ও মৃত্যু নথিবদ্ধ করার বিষয়টি দেখেন। আইন অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।

ওই হলফনামায় মৈনাজ বেগম মোদি এবং তার সরকারের উন্নয়ন, বিশেষ করে দরিদ্র মানুষদের জন্য বিনামূল্যে গ্যাসের সংযোগ ও শৌচাগার নির্মাণের আর্থিক সহায়তা দেওয়ার প্রকল্পটির ভূয়সী প্রশংসা করেন। এছাড়া তিন তালাক বন্ধের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্যোগের প্রশংসা করা হয়।

You might also like

advertisement