মুশফিককে বোলার বানালেন অ্যালেক্স ক্যারে

advertisement

বাংলাদেশ দলের উইকেটের পেছনের দায়িত্বটা সামলান অভিজ্ঞ মুশফিকুর রহীম। তাও প্রায় এক যুগ ধরে। তবু কি-না তাকে চিনতে ভুল করে বসেছেন অস্ট্রেলিয়া দলের সহ-অধিনায়ক এবং উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারে। উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিককে বোলার তিনি বানিয়ে দিয়েছেন!

তাও রীতিমতো বিশ্বকাপের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বসে মুশফিকুর রহীমকে বোলার বলে গেছেন ক্যারে। বাংলাদেশের বোলারদের ব্যাপারে বলতে গিয়ে সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজের পাশাপাশি মুশফিকুর রহীমকেও বোলার হিসেবে উল্লেখ করেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক এ ব্যাটসম্যান।

গতকাল বুধবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশের স্পিন আক্রমণের ব্যাপারে ক্যারে বলেন, ‘না, আমরা তাদের স্পিনকে ভয় পাচ্ছি না। কারণ সম্ভাব্য সকল কিছুর প্রস্তুতিই নিয়েছি আমরা। আমরা জানি সাকিব অনেক বড় হুমকি। সে বাংলাদেশের হয়ে অনেক কিছুই করেছে এখনো পর্যন্ত। এছাড়া মেহেদিসহ অন্যান্য স্পিনাররাও ভালো করছে।’

এ সময় স্পিনের সঙ্গে পেস আক্রমণের কথা বলতে গিয়ে মুশফিকের নাম নিয়ে ফেলেন ক্যারে। তবে তার বাঁহাতের অঙ্গভঙ্গিতে মনে হলো, তিনি যেন বলতে চাচ্ছিলেন বাঁহাতি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের কথা। কিন্তু যেহেতু বাংলাদেশের সঙ্গে এখনো খেলেননি তিনি, তাই ভুল করে মুখে উচ্চারণ করেন মুশফিকের নাম।

ক্যারে বলেন, ‘আমরা তাদের স্পিন আক্রমণের জন্য সেভাবেই প্রস্তুতি নিয়েছি, যেমনটা নিয়েছি পেসারদের জন্যও নিয়েছি। কারণ মুশফিক (!) দুর্দান্ত বোলিং করছে এখন। তাই আমরা তাদের বোলিং আক্রমণ এবং কন্ডিশনের ব্যাপারে সম্যক ধারণা নিয়েই প্রস্তুতি সেরেছি।’

এ সময় আরো অনেক কথার ভিড়ে বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে প্রশংসায় ভাসান অসি সহ-অধিনায়ক।

You might also like

advertisement