পদ্মা সেতু নিয়ে গুজব ছড়ালে শাস্তি

advertisement

দেশীয় স্বার্থের বিরুদ্ধে পদ্মা সেতু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা গুজব ছড়িয়ে দিচ্ছেন তাদের শাস্তির আওতায় আনা হবে বলে মন্তব্য করেছেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। বনানীর সেতু ভবনে পদ্মা সেতুর অগ্রগতি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এদিকে ইতিমধ্যে গুজব ছড়ানোর দায়ে দু‘জনকে আটক করেছে আইনশৃংখলা বাহিনী বলে জানিয়েছেন মন্ত্রী। এ সময় মন্ত্রী আরও বলেন, ‘কারা এ গুজব ছড়াচ্ছে তাদরকে খুঁজে বের করার জন্য আমাদের বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও র‌্যাবের সঙ্গে এ ব্যাপারে আলোচনা হয়েছে।’

পদ্মাসেতুর নির্মাণ কাজ প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এখন পর্যন্ত পদ্মা সেতু নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি হয়েছে ৭১ শতাংশ। একের পর এক স্প্যান বসানোর মাধ্যমে দিনে দিনে পদ্মা সেতু এখন দৃশ্যমান হয়ে উঠছে বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে অপপ্রচার শুরু করেছে প্রতিপক্ষ। গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে লড়াই করতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

দেশে গণতন্ত্রের সংকট নেই, তবে সংকটে রয়েছে বিএনপি উল্লেখ করে খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, এটি সরকার নয়, আদালতের বিষয়। স্বাধীনতাবিরোধী, চিহ্নিত দুর্নীতিবাজ ও চিহ্নিত সন্ত্রাসী কেউ আওয়ামী লীগের সদস্য হতে পারবে না বলেও জানান ওবায়দুল কাদের।

You might also like

advertisement