ফাইনালে হেরেই গেল বাংলাদেশ

advertisement

সংসদ সদস্যদের নিয়ে আয়োজিত বিশ্বকাপের ফাইনালে ম্যাচে হেরে গেছে বাংলাদেশ। ক্রিকেট খেলুড়ে দেশগুলোর সাংসদদের নিয়ে আয়োজিত ইন্টার পার্লামেন্টারি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটে হেরে রানার্স আপ হয়েছে বাংলাদেশ সাংসদীয় ক্রিকেট দল। অথচ এই পাকিস্তানকেই গ্রুপ পর্বের ম্যাচে ১২ রানে হারিয়েছিল বাংলাদেশ।

ফাইনালে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৪ রান সংগ্রহ করেন বাংলাদেশের সাংসদরা। জবাবে খেলতে নেমে ৯ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় পাকিস্তানের সাংসদরা।

এর আগে গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। তিনটি দলকেই হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় বাংলাদেশ।

এরপর স্বাগতিক ইংল্যান্ডকে ৩৮ রানে হারিয়ে ফাইনালে জায়গা করে নেন বাংলাদেশের সাংসদরা। আর আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছিল পাকিস্তান সাংসদীয় ক্রিকেট দল।

ক্রিকেট খেলুড়ে ৮ দেশের এমপিদের নিয়ে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়। দেশগুলো হলো- বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া এবং স্বাগতিক ইংল্যান্ড।

অংশগ্রহণকারী দেশগুলোর সংসদ সদস্যদের মধ্যে সম্পর্ক বৃদ্ধি এবং চলতি বিশ্বকাপের আনন্দ আরো বাড়িয়ে দিতে ইংল্যান্ডে চারদিন ব্যাপী এই টুর্নামেন্টের আয়োজন করা হয়।

এমপিদের বিশ্বকাপে বাংলাদেশের হয়ে অংশ নেন: নাঈমুর রহমান দুর্জয় (অধিনায়ক), পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (যুব ও ক্রীড়াবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি), নুরুন্নবী চৌধুরী শাওন, নাহিম রাজ্জাক, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুয়েল আরেং, আনোয়ারুল আবেদীন খান তুহিন, আহসান আদিলুর রহমান আদিল, ছোট মনির, সানোয়ার হোসেন, শফিকুল ইসলাম শিমুল, ফাহিম গোলন্দাজ বাবেল, মোহাম্মদ আয়েনউদ্দিন, শামীম হায়দার পাটোয়ারি, আনোয়ারুল আজীম আনার।

You might also like

advertisement