বিশ্বকাপ ফাইনালের টিকিটের দাম ১৭ লাখ টাকা

advertisement

ইংল্যান্ড বিশ্বকাপ ফাইনালের টিকিটের দাম উঠেছে ১৬ হাজার পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ লাখ টাকা (১৬,৬৪, ৬০০)। যা স্বাভাবিক মূল্যের (২৯৫ পাউন্ড) ৫০ গুণেরও বেশি।

গোটা বিশ্বকাপে কোহলি-রোহিতদের দুর্দান্ত পারফরম্যান্স দেখে ভারতীয় সমর্থকরা ধরেই নিয়েছিলেন ফাইনালে উঠছে ভারত। সেই অনুমান থেকেই লর্ডসের ফাইনালের বেশির ভাগ টিকিটই আগাম কিনে রেখেছিলেন ভারতীয় দর্শকেরা। কিন্তু হায়! ঘটে গেল বিপর্যয়! নিউজিল্যান্ডের কাছে হেরে সেমি থেকেই বিদায় নিল ভারত। কিন্তু বিরাট কোহলিরা ফাইনালে না উঠলেও লর্ডসের গ্যালারি ৪১ শতাংশ টিকিট ভারতীয় সমর্থকদের হাতে। এখন উপায়!

আগামীকাল রবিবার (১৪ জুলাই) বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

এখন ভারতীয় দর্শকেরা কী করবেন! তারা খেলা দেখতে আসবেন, নাকি টিকিট হাতবদল করবেন? ফলে এই টিকিট কালো বাজারে চড়া দামে বিক্রি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। যদিও টিকিট ফেরত দিয়ে অর্থ সংগ্রহের নিয়ম থাকলেও কতজন সে পথে হাঁটবেন, তা নিয়ে ঘোর সন্দেহ খোদ ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)।

ইংল্যান্ড ফাইনালে উঠার পরে টিকিটের চাহিদা এখন তুঙ্গে। ইংলিশ ক্রিকেট ভক্তরা ফাইনালের সাক্ষী হওয়ার সুযোগটা তাই হাতছাড়া করতে চাইবেন না। এমনিতে ২০০০ পাউন্ড টিকিটের দাম।

এদিকে, লর্ডসের গ্যালারি যাতে ফাঁকা না থাকে তা নিয়ে চিন্তিত আইসিসি। কিছু ওয়েবসাইটে নিষিদ্ধ ঘোষণা করে দেয়া হয়েছে, যেখান থেকে টিকিট কেনা যায়। এছাড়া আইসিসি ২০০ টিকিট বিক্রি করবে বলে ঘোষণা দিয়েছে।

উল্লেখ্য, এবারের বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে পৌঁছেছে ইংল্যান্ড। এরই সঙ্গে ২৭ বছর পর চতুর্থবারের মতো বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড। সর্বশেষ ১৯৯২ সালের বিশ্বকাপে ফাইনালে খেলেছিল ইংল্যান্ড। ওই ম্যাচে পাকিস্তানের কাছে ২২ রানে হেরে শিরোপা জয়ের স্বপ্ন ভঙ্গ হয় ইংলিশদের। এবার আর সেই ভুল করতে চান না ইয়ন মরগান বাহিনী। ঘরে মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপের ট্রফি জিততে মরিয়া মরগানের দল ইংল্যান্ড।

You might also like

advertisement