মুস্তাফিজের বৌভাত আজ

advertisement

ইংল্যান্ডে বিশ্বকাপ মিশন শেষ বাংলাদেশ দলের। ইতোমধ্যে বিশ্বকাপের প্রথম পর্বে বিদায় নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপ আসরে ভালো করা টাইগার ক্রিকেটারদের মধ্যে অন্যতম একজন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। প্রথম পর্বে ৯ ম্যাচে দুর্দান্ত বোলিং করে ২০ উইকেট শিকার করে রয়েছেন সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের ছোট্ট তালিকায়। বল হাতে বাংলাদেশ দলের প্রথম বোলার হিসেবে এক আসরে সর্বোচ্চ উইকেট শিকার করে প্রত্যাশিত রেকর্ড গড়েছেন এই পেসার।

বিশ্বকাপ শেষ করে এবার বিয়ের অনুষ্ঠান নিয়ে ব্যস্ত হয়ে পড়ছেন মুস্তাফিজ। এর আগে ঘরোয়া পরিবেশে অনেকটা চুপিসারেই বিয়ের কাজটি সম্পন্ন করেছিলেন জাতীয় দলের তারকা ক্রিকেটার কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজুর রহমান। মায়ের ইচ্ছাতে গত ২২ মার্চ মামাতো বোন সুমাইয়া পারভীন শিমুর সঙ্গে বিয়ে হয় বাঁ-হাতি এই পেসারের।

ক্রিকেটের বিস্ময়বালক মুস্তাফিজুর রহমানের বৌভাত অনুষ্ঠান আজ শনিবার (১৩ জুলাই)।

নববধূর আগমন উপলক্ষ্যে মুস্তাফিজুর রহমানের সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামের বাড়িতে চলছে বৌভাত আয়োজনের প্রস্তুতি। বৌভাত অনুষ্ঠানে জন্য বাড়ির সামনে সাজানো হয়েছে সুউচ্চ গেট। আলো ঝলমলে গেট শোভা পাচ্ছে নান্দনিক রূপে। আত্মীয়-স্বজনসহ শুভাকাঙ্ক্ষীদের আমন্ত্রণ জানানো ও নববধূকে বরণ করতে বাড়িতে সাজসজ্জার কাজও চলছে জোরেসোরে।

চলতি বছরের ২২ মার্চ ৫ লাখ ১ টাকা দেনমোহরে আপন মামাত বোন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সামিয়া পারভীন শিমুর সঙ্গে বিয়ে হয় মুস্তাফিজের।

মুস্তাফিজের বড়ো ভাই মাহফুজার রহমান মিঠু বলেন, নিউজিল্যান্ডে হামলার ওই ঘটনার পর বাড়িতে এসেও মুস্তাফিজের মন অনেক খারাপ ছিল। সে কারণেই হঠাৎ বিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্বকাপ ছিল বিধায় ঘরোয়াভাবে বিয়ে হয়েছিল। সামনে আবার শ্রীলঙ্কার সঙ্গে সিরিজ আছে। সেজন্য বৌভাত দ্রুত করতে হচ্ছে। গ্রামের বাড়িতে গ্রামীণ পরিবেশে অনুষ্ঠিত হবে বৌভাত।

মিঠু আরও জানান, মুস্তাফিজের বৌভাত অনুষ্ঠানে প্রায় আড়াই হাজার অতিথি থাকবেন। প্রধান সড়কে করা হয়েছে আলো ঝলমল দৃষ্টিনন্দন গেট। সেখান থেকে বাড়ির দরজা পর্যন্ত প্রায় ১০০ মিটার পথের দুই ধারেও সাজানো হয়েছে বিদ্যুতের আলোয়। বর-কনের আসনও সাজানো হচ্ছে ফুল ও রঙিন আলোর সংমিশ্রণে। তিনি আরও বলেন, মাশরাফিসহ বাংলাদেশ জাতীয় দলের সব ক্রিকেটারকে আমন্ত্রণ জানানো হয়েছে। অনেক ক্রিকেটার এখন ইংল্যান্ডে আছেন। তাদের অনুষ্ঠানে হয়তো এক/দুই জন ক্রিকেটার অংশগ্রহণ করতে পারেন।

উল্লেখ্য, মুস্তাফিজের স্বপ্নের রানী তার মামাতো বোন শিমু ২০১৮ সালে দেবহাটার সখিপুর খান বাহাদুর আহসানউল্লাহ কলেজ থেকে এ প্লাস পেয়ে এইচএসসি পাস করেন।

এর আগে ২০১৬ সালে নলতা হাইস্কুল থেকে তিনি গোল্ডেন এ প্লাস পেয়ে পাস করেন এসএসসি। বিশ্বকাপে বাংলাদেশ দলের সব ম্যাচ শেষের পর আগামী ১০ই জুলাই নিজ গ্রামে ফিরবেন কাটার মাস্টার।

বিশ্বকাপে প্রথম বার অংশ নিয়ে গ্রুপপর্বে ৮ ম্যাচ খেলে মুস্তাফিজ তুলে নিয়েছেন ২০ উইকেট। এর মধ্যে দুই ম্যাচে তিনি ৫টি করে উইকেট পেয়েছেন। আর এতেই খুশি সাতক্ষীরাবাসী।

You might also like

advertisement