এরশাদের প্রথম জানাজা সম্পন্ন

advertisement

সদ্যপ্রয়াত সাবেক রাষ্ট্রপতি, জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম নামাজে জানাজা ঢাকা সেনানিবাসের কেন্দ্রীয় জামে মসজিদে সম্পন্ন হয়েছে।

রবিবার (১৪ জুলাই) বাদ জোহর তার জানাজা সম্পন্ন হয়।

ঢাকা ও রংপুরে আরও তিন দফায় জানাজার পর আগামী মঙ্গলবার (১৫ জুলাই) রাজধানীর বনানীতে সেনা কবরস্থানে তাকে দাফন করা হবে।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১০ দিন লাইফ সাপোর্টে থাকার পর রবিবার সকাল ৭টা ৪৫ মিনিটে হুসেইন মুহম্মদ এরশাদকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর।

এ বিষয়ে এরশাদের ডেপুটি প্রেস সেক্রটারি খন্দকার দেলোয়ার জালালী গণধাধ্যমকে জানান, রবিবার রাতে সিএমএইচের হিমঘরে রাখা হবে হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ। আগামীকাল সোমবার সকাল ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ তার দ্বিতীয় জানাজা হবে। সেখান থেকে সকাল সাড়ে ১১টার দিকে কাকরাইলে জাতীয় পার্টির কার্যালয়ে নেওয়া হবে মরদেহ। এদিন বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তৃতীয় জানাজা হবে। এরপর রাতে আবার সিএমএইচের হিমঘরে রাখা হবে এরশাদের মরদেহ।

তিনি আরও জানান, মঙ্গলবার সকাল ১০টায় সিএমএইচ থেকে হেলিকপ্টারে এরশাদের মরদেহ নেওয়া হবে রংপুরে। রংপুর জেলা স্কুল মাঠে অথবা ঈদগাহ মাঠে বাদ জোহর চতুর্থ জানাজার পর এরশাদের মরদেহ পুনরায় ঢাকায় আনা হবে। ওইদিনই বনানীর সেনা কবরস্থানে তাকে দাফন করা হবে।

You might also like

advertisement