ডিসি সম্মেলন শুরু আজ

advertisement

সমাজের সকল স্তরে সুশাসন নিশ্চিত করার লক্ষ্যে আজ থেকে শুরু হচ্ছে জেলা প্রশাসকদের বার্ষিক সম্মেলন। সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এই সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অধিবেশনের পরে প্রধানমন্ত্রী জেলা প্রশাসকদের সঙ্গে মুক্ত আলোচনায় অংশ নেবেন। পাঁচ দিনব্যাপী এই সম্মেলন শেষ হবে ১৮ জুলাই।
রবিবার (১৪ জুলাই) সকাল ১০ টা থেকে সম্মেলনটি শুরু হবে বলে জানা গেছে।

মন্ত্রিপরিষদ বিভাগ জানায়, জেলা প্রশাসক এবং বিভাগীয় কমিশনারদের নির্দেশনা প্রদানে বিভিন্ন অধিবেশনে মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী এবং সচিবগণ অংশ নেবেন। কর্ম অধিবেশনগুলো সচিবালয়ে মন্ত্রী পরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে।এতে সভাপতিত্ব করবেন মন্ত্রী পরিষদ সচিব। খবর বাসসের।

এ বছরের ডিসি সম্মেলনে মোট ২৯টি সেশন হবে এবং সম্মেলনে ৩৩৩টি প্রস্তাব উত্থাপন করা হবে। আইন–শৃঙ্খলা,ভূমি সংক্রান্ত সমস্যার সমাধান, স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের কার্যক্রম জোরদার, দুর্যোগ ব্যবস্থাপনা, দারিদ্র্য দূরীকরণ কার্যক্রম বাস্তবায়ন এবং সামাজিক নিরাপত্তা বেষ্টনীসহ গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে আলোচনা হবে। ১৫ জুলাই জেলা প্রশাসকরা ১৯টি মন্ত্রণালয় ও বিভাগের মন্ত্রী ও সচিবগণের সঙ্গে ৬টি কর্ম অধিবেশনে যোগ দেবেন।

এদিন বিকেলে জেলা প্রশাসকগণ রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। ১৬ জুলাই ১২টি মন্ত্রণালয় ও বিভাগের মন্ত্রী ও সচিবগণের সঙ্গে ৫টি অধিবেশনে অংশ নেবেন। এইদিন বিকালে ডিসিগণ প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে সাক্ষাৎ করবেন। ১৭ জুলাই ৮টি অধিবেশন অনুষ্ঠিত হবে। ১৯টি মন্ত্রণালয় ও বিভাগের মন্ত্রী ও সচিবগণের সঙ্গে বৈঠক হবে। ১৮ জুলাই সমাপনী দিনে ৪টি মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে ৪টি অধিবেশন অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাতের মধ্য দিয়ে ডিসি সম্মেলন শেষ হবে।

You might also like

advertisement