বন্যার্তদের মাঝে সিলেট বিভাগ আইনজীবী পরিষদের ত্রাণ বিতরণ

সিলেট ও সুনামগঞ্জে চলছে স্মরণকালের ভয়াবহ বন্যা। বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও এখনও পানিবন্দি রয়েছেন কয়েক লাখ মানুষ। বাড়ি-ঘর তলিয়ে যাওয়ায় মানুষজন রয়েছেন আশ্রয়কেন্দ্রে। সে সকল এলাকায় দেখা দিয়েছে খাদ্য, বিশুদ্ধ পানি ও ওষুধের সঙ্কট।

এ অবস্থায় সরকারের পাশাপাশি বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, সংস্থা ও সংগঠন বন্যার্তদের দিকে এগিয়ে দিয়েছে সহযোগিতার হাত। ব্যক্তি উদ্যোগেও করা হচ্ছে সহায়তা। এই ধারাবাহিকতায় সিলেট বিভাগ আইনজীবী পরিষদের পক্ষ থেকে সংগঠনের সভাপতি সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মোস্তাক আহমদের উদ্যোগে জকিগঞ্জ ও কানাইঘাটে বন্যা কবলিত মানুষের মাঝে রান্না করা খাবার, ঔষুধ বিতরণ করা হয়। ৩০০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদান করা হয়।

রবিবার (২৬ জুন) দিনব্যাপী জকিগঞ্জের সদরপুর, বিরশ্রী, রতনগঞ্জ বাজার, বাবু বাজার, কানাইঘাট পৌরসভা এলাকার, সুরইঘাট, চাওড়া এলাকায় ত্রাণ দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, কানাইঘাট উপজেলা আ.লীগের সভাপতি ও পৌর মেয়র লুৎফুর রহমান, সিনিয়র সহ সভাপতি জামাল উদ্দিন, সহ সাধারণ সম্পাদক রিনকু চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক আব্দুল হেকিম শামীম, সাবেক চেয়ারম্যান ফারুক চৌধুরী, জকিগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা মুস্তাকিম হায়দার, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল গণি, যুবলীগ নেতা শামীম, কৃষকলীগ নেতা বেলাল, যুবলীগ নেতা নাজমুল প্রমুখ।

আরও পড়ুন